খালেদার রাজনৈতিক ভবিষ্যৎ ‘অনিশ্চিত’ বলছেন ইনু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত সমাবেশে বক্তব্য রাখন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু

ফেনী: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার দলের রাজনৈতিক ভবিষ্যৎ ‘অনিশ্চিত’ বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেছেন, পাকিস্তান ও রাজাকারদের দোসর এ দলটি দেশের জন্য বিপজ্জনক। বিএনপি-জামায়াতের কাছে দেশ কোনোভাবেই নিরাপদ নয়।

বুধবার (১৪ মার্চ) বিকেলে ফেনীর ছাগলনাইয়া পৌরশহরের আদালত মাঠে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন ইনু।

তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে জঙ্গি-সন্ত্রাস দমনের যুদ্ধ চলছে। সে যুদ্ধে বিএনপি, জামায়াত ও তেঁতুল-হুজুররা পরাজিত হয়ে পিছু হটলেও হাল ছাড়েনি। এ চক্রটি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করতে চক্রান্ত করছে। সরকার যখন দেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাচ্ছে, ঠিক তখন এ পথে বাধা হয়ে দাঁড়িয়েছে বিএনপি-জামায়াত চক্র। বিএনপি হচ্ছে রাজনীতির বিষবৃক্ষ।

মহাজোটের ছত্রছায়ায় দেশে অনিয়ম ও দুর্নীতি হচ্ছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেসব অনিয়ম-দুর্নীতিবাজদের ক্ষমা করছেন না। তিনি বাংলাদেশকে স্বল্প আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। রাজনীতি, অর্থনীতিসহ দেশের সব ক্ষেত্রে পরিবর্তন আসতে শুরু করেছে।

নির্বাচনে অংশ নেওয়ার জন্য কারও সাজা মওকুফ করা হবে না উল্লেখ করে ইনু বলেন, শেখ হাসিনা দেশের মানুষের জন্য রাজনীতি করেন, আর খালেদা পাকিস্তান ও হাওয়া ভবনের জন্য রাজনীতি করেন। দেশ বাঁচাতে হলে নৌকায় ভোট দিতে হবে।

আওয়ামী লীগের সঙ্গে মহাজোটের ঐক্যের বিষয়ে জাসদ সভাপতি বলেন, জাসদ শেখ হাসিনার সঙ্গে দেশের উন্নয়নে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি হিসেবে ঐক্যে আছে। ভাগ-ভাটোয়ারা করার জন্য ঐক্য করেনি। আর জাসদ কর্মীরা দুর্নীতি করে না, জাসদ শক্তিশালী হলে জাতীয় রাজনীতিতে ভারসাম্য আসবে। 
জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) আয়োজিত সমাবেশে বক্তব্য রাখন ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার
ফেনী-১ আসনের সংসদ সদস্য ও জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেছেন, খালেদা জিয়া এতিমদের টাকা চুরি করে জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। সারাদেশের মতো ফেনীর মানুষও তাকে প্রত্যাখ্যান করেছে। বিএনপি নেত্রী ফেনী-১ আসন থেকে বারবার নির্বাচিত হয়েছেন, কিন্তু এলাকার মানুষের জন্য কিছুই করেননি। 

তিনি বলেন, ১৮ ডিসেম্বরের মধ্যে আরেকটি নির্বাচন সম্পন্ন হবে। সে নির্বাচনে ফেনীর এ অবহেলিত জনপদের উন্নয়নে জাসদের রাজনীতিকে শক্তিশালী করার জন্য নৌকা মার্কায় ভোট দিতে হবে। মুক্তিযুদ্ধের শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে, আগামী দিনের লড়াইয়ে অসাম্প্রদায়িক মুক্তিযুদ্ধের শক্তিই জয় লাভ করবে।

জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি কাজী আবদুল বারীর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল মমিন মজুমদারের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন-জাসদ কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, যুগ্ম-সাধারণ সম্পাদক নাইমুল আহসাস জুয়েল, যুগ্ম-সাদারণ সম্পাদক শওকত রায়হান, ওবায়দুর রহমান চুন্নু, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবুল, সহ-সম্পাদক রোকেয়া সুলতানা আনজু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এসএইচডি/জিপি

নাটোরে ২৬০০ লিটার রেলের তেলসহ আটক ৩
ডিবি'র নতুন যুগ্ম কমিশনার মাহবুব আলম
ঝিনাইদহে অস্ত্র-গুলিসহ আটক ১
কুড়িগ্রামে ২ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার
পাখির ডাক নকল করে ‘বড় ভীমরাজ’
বিসিবির ম্যাচ দিয়ে শুরু করলেন আশরাফুল
দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের বাণিজ্য দ্বিগুণ করা সম্ভব
দুই কোরিয়ার নতুন ভবিষ্যৎ গড়তে একমত কিম-মুন
হাতির আক্রমণে সাবেক ছাত্রদল সভাপতির মৃত্যু 
‘স্বপ্নবাড়ি’ এখন ‘স্বপ্নের ঘর’