খালেদার মামলার বিষয়ে কূটনীতিকদের জানালো বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপি

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে ৫ বছর কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানোসহ দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে কূটনীতিকদের ব্রিফ করেছে বিএনপি।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে কূটনীতিকদের ব্রিফ করেন দলের সিনিয়র নেতারা। বৈঠকের আগে পরে এ বিষয়ে দলের কোনো নেতা অথবা প্রেস উইং সাংবাদিকদের কিছু জানায়নি।

একটি বিশেষ সূত্রে জানা গেছে, বিকেল সোয়া চারটায় একে একে ১৫টি দেশের কূটনীতিকরা গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে যান। এ সময় ভেতরে অবস্থান করছিলেন বিএনপির কয়েকজন সিনিয়র নেতা। তাদের সঙ্গে ছিলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের গত নির্বাচনে বিএনপির প্রার্থী ও দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল।

সূত্র আরও জানায়, ঘণ্টাব্যাপী ওই বৈঠকে সরকারের নানা অনিয়মের কথা তুলে ধরেন বিএনপির নেতারা। তারা বলেন, ২০১৪ সালে একটি প্রহসনের নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসে বর্তমান সরকার। যে নির্বাচনে দেশের মানুষ ভোট দেয়নি। এরপর থেকে বিরোধী পক্ষকে রাজনীতির মাঠে নামার কোনো সুযোগ দিচ্ছে না ক্ষমতাসীন দল। ব্যাংকের হাজার হাজার কোটি টাকা লোপাট হয়েছে, শেয়ারবাজার কেলেঙ্কারি হয়েছে। এ ধরনের বড় বড় অনেক অনিয়মের বিচার না হলেও দুই কোটি টাকা আত্মাসাতের কল্পকাহিনি সাজিয়েছে আওয়ামী লীগ সরকার।

বৈঠকে বিএনপি নেতারা আরো বলেন, চলতি বছর নির্বাচনের মাত্র ৮/৯ মাস বাকি থাকতে বিএনপির চেয়ারপারসনকে মিথ্যা মামলায় জড়িয়ে আদালতের মাধ্যমে সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছে। সরকারের উদ্দেশ্য বিএনপিকে নির্বাচন থেকে দূরে রেখে ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরো একটি একতরফা নির্বাচনের মাধ্যমে পুনরায় ক্ষমতা দখল করা।

বৈঠকে সুইডেনের রাষ্ট্রদূত, যুক্তরাষ্ট্র, সৌদি আরব, যুক্তরাজ্য, ফ্রান্স, জাপান, জার্মানি, তুরস্ক, পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া ও স্পেনের পলিটিক্যাল ফার্স্ট সেক্রেটারিসহ ১৫ জন কূটনীতিক উপস্থিত ছিলেন।

বিএনপি নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, রিয়াজ রহমান, বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন।

দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান মোবাইল ফোনে বৈঠকের কথা স্বীকার করে বাংলানিউজকে বলেন, আমি বৈঠকে বেশি সময় ছিলাম না। খালেদা জিয়ার মামলা নিয়ে কোনো আলোচনা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন হ্যাঁ, আলোচনা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এমএইচ/এমজেএফ

এইচএসসি পরীক্ষার সময়সূচি পরিবর্তনের দাবি
ঘরের মাঠে অন্য বার্সা: ইনিয়েস্তা
বরেণ্য সুরকার আলী আকবর রুপু আর নেই
জলবায়ু পরিবর্তন-বৈশ্বিক উষ্ণায়নের ‘ঝুঁকি’তে বাংলাদেশ
সৈয়দপুরে অসুস্থ জাসদ নেতাকে দেখতে গেলেন তথ্যমন্ত্রী
ফের চালু হচ্ছে 'খাদ্যবান্ধব কর্মসূচি’
মানুষের ছবি তুলতেই বেশি পছন্দ তাপস বড়ুয়ার
টেকনাফে ১১ লাখ ২০ হাজার ইয়াবা উদ্ধার
পাংশায় অজ্ঞাতপরিচয় যুবকের মরদেহ উদ্ধার
‘কিক টু’তে জ্যাকলিন!




Alexa