বুধবার বিএনপির অনশন 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির লোগো

ঢাকা: দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে অর্ধদিনের অনশন কর্মসূচি দিয়েছে বিএনপি। বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত পূর্বঘোষিত এ কর্মসূচি পালন করবে দলটি।

বুধবার সকাল থেকে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশে এ কর্মসূচি পালন করা হবে বলে বাংলানিউজকে জানিয়েছেন দলের প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী।
 
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেন আদালত। ওইদিন রায় ঘোষণার পর থেকেই তিনি কারাগারে রয়েছেন।
 
এদিকে ‘মিথ্যা, বানোয়াট ভিত্তিহীন’ মামলায় খালেদা জিয়াকে সাজা দেওয়া হয়েছে দাবি করে দলটির পক্ষ থেকে দু’দিনের বিক্ষোভ কর্মসূচি দেওয়া হয়। বলা হয়, শান্তিপূর্ণভাবে ঢাকা মহানগরসহ সারাদেশে তারা এ কর্মসূচি পালন করবে।

ওই কর্মসূচি চলাকালে বিএনপি থেকে দাবি করা হয়, দলের শান্তিপূর্ণ কর্মসূচিতেও পুলিশ বাধা দিচ্ছে। এমনকি দলের নেতাকর্মীদের পুলিশ গ্রেফতার ও হয়রানি করছে। রায়ের পর থেকে দলের ৪ হাজার ৪শ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে বলেও সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক সাংবাদিক সম্মেলনে দাবি করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 
 
দু’দিনের কর্মসূচি বাস্তবায়নের পর পুনরায় দ্বিতীয় দফায় তিনদিনের কর্মসূচি দেয় বিএনপির কেন্দ্রীয় কমিটি। প্রথমদিন জাতীয় প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করে দলটি। সেখানে বিএনপির হাজারো নেতাকর্মীর পাশাপাশি ২০ জোটের নেতাকর্মীরাও উপস্থিত হন। একইভাবে দ্বিতীয় দিনে জাতীয় প্রেসক্লাবের সামনে এক ঘণ্টার অবস্থান কর্মসূচির ঘোষণা দেওয়া হয়। কিন্তু নানা বাধার মুখে তিন দফায় স্থান পরিবর্তন করে মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে দলটি।    
 
বুধবার দ্বিতীয় দফায় ডাকা কর্মসূচির শেষদিন। ওইদিন সকাল ১০ থেকে বিকেল ৫টা পর্যন্ত ঢাকা মহানগরসহ সারাদেশের বিভাগীয় শহর, জেলা ও উপজেলা পর্যায়ে কর্মসূচি পালন করার জন্য দলের নেতাকর্মীদের নির্দেশনা দিয়েছে কেন্দ্রীয় কমিটি।
 
বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৮
এএম/এএ 

কলকাতা উপ-হাইকমিশনে মাতৃভাষা দিবস পালন
টঙ্গীতে ১৭০০ পিস ইয়াবাসহ যুবক আটক
‘সতর্ক হতে হবে, এটি নির্বাচনের বছর’
বেশি কথায় বেশি ভুল: ওবায়দুল কাদের
নওয়াজ শরীফকে রাজনৈতিক নেতৃত্ব দানের অযোগ্য ঘোষণা
নতুন প্রজন্মের কাছে একুশের গুরুত্ব তুলে ধরতে হবে
আগামী সংসদ নির্বাচন হবে অংশগ্রহণমূলক
প্রধানমন্ত্রীতে স্বাগত জানাতে প্রস্তুত রাজশাহী
দেড়শ’ বছরের পুরোনো শিবমূর্তিটি উদ্ধার
কোনো দুর্নীতিবাজই রেহাই পাবে না: ইনু




Alexa