বিভিন্ন জেলায় বিএনপির মানববন্ধন ও বিক্ষোভ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিভিন্ন জেলায় বিএনপির মানববন্ধন ও বিক্ষোভ

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ নেতাকর্মীদের বিরুদ্ধে সব মামলা প্রত্যাহার করে মুক্তির দাবিতে তিনদিনের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১৩ ফেব্রুয়ারি) প্রথম দিনে দেশের বিভিন্ন জেলায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। বাংলানিউজের স্টাফ, ডিস্ট্রিক্ট ও উপজেলা করেসপন্ডেন্টদের পাঠানো খবরে বিস্তারিত।

খুলনা: খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত সব মামলা প্রত্যাহার করে অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন করছে খুলনা বিএনপি। দুপুরে মহানগরীর কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

ঝালকাঠি: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঝালকাঠিতে বিএনপির মানববন্ধন করার কথা থাকলেও পুলিশের বাধার কারণে মানববন্ধন করতে পারেনি বিএনপি ও সহযোগী সংগঠনগুলো।

লালমনিরহাট: খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে লালমনিরহাট জেলা বিএনপি। দুপুরে লালমনিরহাট-রংপুর মহাসড়কের সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়ন বিএনপি এ মানববন্ধন করে।

বগুড়া: খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে বগুড়ায় পুলিশি বেরিকেডের মধ্যে মানববন্ধন করেছে বগুড়া জেলা বিএনপি। শহরের নবাববাড়ী রোডের দলীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এদিকে, খালেদা জিয়ার সাজার প্রতিবাদে জেলা জজ আদালত প্রাঙ্গনে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করছেন বিএনপিপন্থী ও আওয়ামীপন্থী আইনজীবীরা। এ সময় উভয়ক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করলেও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

ব‌রিশাল: খালেদা জিয়ার মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে বরিশালে পৃথক মানবন্ধন করেছে জেলা ও মহানগর বিএনপি। দলীয় কার্যালয় সংলগ্ন নগরেরর অশ্বিনীকুমার হল চত্বরে দলীয় কার্যালয়ের সামনে পৃথক এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ: খালেদা জিয়া ও তারেক রহমানের কারাদণ্ডের প্রতিবাদে ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে উত্তর জেলা যুবদল ও ছাত্রদল। গৌরীপুর পৌর সদরে উত্তর জেলা যুবদলের সাধারণ সম্পাদক ভিপি শামসুল হক শামছুর নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সিলেট: খালেদা জিয়ার মুক্তির দাবিতে মানববন্ধন করেছে সিলেট বিএনপি। দুপুরে নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মৌলভীবাজার: খালেদা জিয়াকে সাজা দেওয়ার প্রতিবাদে মৌলভীবাজারের কুলাউড়ায় বিএনপির মানববন্ধন কর্মসূচিতে থেকে পাঁচ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। দুপুরে কুলাউড়ার উসলাপাড় উত্তর বাজারে মানববন্ধের আয়োজন করলে পুলিশের লাঠিচার্জে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। পরে সেখান থেকে তাদের আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
এনটি

সাইকেল চালিয়েই বিবাহ বার্ষিকী পালন
চিকিৎসার জন্য সিঙ্গাপুর গেলেন রাষ্ট্রপতি
খুলনায় ৯ লাখ টাকা ছিনতাই, ২ পুলিশসহ গ্রেফতার ৪
উত্তেজনা পরিহার করুন মকর, কুম্ভের প্রেমযোগ শুভ
কলকাতা উপ-হাইকমিশনে মাতৃভাষা দিবস পালন
টঙ্গীতে ১৭০০ পিস ইয়াবাসহ যুবক আটক
‘সতর্ক হতে হবে, এটি নির্বাচনের বছর’
বেশি কথায় বেশি ভুল: ওবায়দুল কাদের
নওয়াজ শরীফকে রাজনৈতিক নেতৃত্ব দানের অযোগ্য ঘোষণা
নতুন প্রজন্মের কাছে একুশের গুরুত্ব তুলে ধরতে হবে




Alexa