মঙ্গলবার অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রুহুল কবির রিজভী

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচি দিয়েছে বিএনপি। রাজধানী ঢাকাসহ সারাদেশে এ কর্মসূচি পালনে দলের নেতাকর্মীদের আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।  

এসময় রিজভী বলেন, রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালিত হবে। রাজধানী ছাড়া অন্যান্য বিভাগীয় শহর, জেলা, উপজেলার নেতাকর্মীরা তাদের সুবিধা অনুযায়ী এ কর্মসূচি পালন করবেন। 

কুমিল্লার আদালতের মামলায় খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার পতনের আগে মরণকামড় দিচ্ছে। খালেদা জিয়ার জামিনকে প্রলম্বিত করতে সরকার হীন প্রচেষ্টা চালাচ্ছে। 

রিজভী আরও বলেন, সরকারের নির্দেশেই সাজা দেওয়া হয়েছে। খালেদা জিয়াকে বন্দি করার পরেও কূটচাল অব্যাহত রেখেছে এ স্বৈরাচারী সরকার। 

শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি ভণ্ডুল করতে নানা ষড়যন্ত্র করা হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, এটা একটা প্রতিহিংসার বিচার, বন্য বিচার। আমরা আশা করি আইনজীবীরা অনতিবিলম্বে নেত্রীকে জেল থেকে বের করে নিয়ে আসবেন। 

রিজভী আহমেদ গত কয়েকদিনে সারাদেশে ৪ হাজার ৪শ’ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে জানিয়ে এসব নেতাকর্মীদের মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের মুক্তির দাবি জানান। 

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২,২০১৮
এএম/জেডএস

১০০০ মণ আম ও ৪০ মণ খেজুর ধ্বংস
ছেলে-মেয়ের বক্স অফিস সংঘর্ষ নিয়ে চিন্তিত অনিল
বরিশালে ইয়াবাসহ আইনজীবী আটক
মোবাইলে কথা বলতে নিষেধ করায় কলেজছাত্রীর আত্মহত্যা
এবার সুফিয়া কামাল হলের ছাত্রীদের শো’কজ ঢাবি প্রশাসনের
রমজানে অপ্রীতিকর ঘটনা রোধে প্রস্তুত আইন-শৃঙ্খলা বাহিনী
কুকুরে কামড়ানো গরুর দুধ পানে আতঙ্ক, হাসপাতালে ভিড়
পরিকল্পনা করে হত্যা করা হয়েছে শ্রীদেবীকে: বেদ ভূষণ
রমজানে ভেজালবিরোধী অভিযানে থাকবে র‌্যাব
দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন খালেদা জিয়া