সাখাওয়াতসহ ৬ বিএনপি নেতার রিমান্ড ও জামিন নামঞ্জুর 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আদালত প্রাঙ্গণে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন-ছবি-বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সদর থানার নাশকতার মামলায় মহানগর বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানসহ ৬ আসামির জামিন ও রিমান্ড নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার (১২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদ মহসিনের আদালতে ৬ আসামিকে হাজির করে ১০ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। একইসঙ্গে আসামিদের জামিনের আবেদন করলে আদালতে রিমান্ড ও জামিন আবেদন নামঞ্জুর করে প্রয়োজনে কারাফটকে আসামিদের জিজ্ঞাসাবাদের অনুমতি প্রদান করেন আদালত। 

সাখাওয়াত ছাড়া অন্য ৫ আসামি হলেন-জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মাসুকুল ইসলাম রাজীব, অ্যাডভোকেট আনোয়ার প্রধান, বিএনপি নেতা সুরুজ্জামান, অ্যাডভোকেট মাইনুদ্দিন ও কাউন্সিলর ইসরাফিল প্রধান। এদের মধ্যে সুরুজ্জামানকে রোববার (১১ ফেব্রুয়ারি) রাতে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

জেলা আইনজীবী সমিতির বিএনপি ও আওয়ামীলীগপন্থি প্যানেলের প্রায় দুই শতাধিক আইনজীবী শুনানির সময় গ্রেফতারকৃত আইনজীবীদের পক্ষে উপস্থিত ছিলেন। 

এর আগে ৫ ফেব্রুয়ারি খালেদা জিয়ার সিলেট সফরের সময় তার গাড়িবহরের সামনে থেকে অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, অ্যাডভোকেট আনোয়ার প্রধান ও অ্যাডভোকেট মাইনুদ্দিনকে গ্রেফতার করা হয়। একই দিন কাউন্সিলর ইসরাফিল প্রধানকে সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। ৪ ফেব্রুয়ারি শহরের মিশনপাড়া থেকে গ্রেফতার করা হয় মাসুকুল ইসলাম রাজীবকে। পরে সবাইকে সদর থানার একটি নাশকতার মামলায় পরিকল্পনাকারী ও ইন্ধনদাতা হিসেবে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায় পুলিশ।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
আরআর

মুম্বাইতে শাহরুখ-ট্রুডো মোলাকাত
শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহীর মৃত্যু
আসাদ চৌধুরীর উপস্থাপনায় ‘পঙক্তি ৫২’তে নির্মলেন্দু গুণ
চবিতে ছাত্রলীগের অবরোধ স্থগিত
একুশের কবিতা ছাপানোয় কোহিনূরের ম্যানেজার গ্রেফতার হন
ভাষা শহীদদের প্রতি চলচ্চিত্র শিল্পীদের শ্রদ্ধাঞ্জলি
সাভারে আগুনে পুড়ে গেছে ৭ ঘর, আহত ৬
বাংলা হোক জাতিসংঘের দাপ্তরিক ভাষা
র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শিশুর ‘ধর্ষক’ নিহত
স্বাধীনতা সংগ্রাম ভাষা আন্দোলনেরই যৌক্তিক পরিণতি




Alexa