বিএনপির কর্মসূচি ঘিরে বাড়তি নিরাপত্তা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির কর্মসূচি ঘিরে সতর্কাবস্থায় আইনশৃঙ্খলা বাহিনী/ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে দায়ের করা মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তি দাবিতে দ্বিতীয় দফায় কর্মসূচি দিয়েছে দলটি। 

ঘোষিত কর্মসূচি অনুযায়ী সোমবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীসহ সারাদেশে মানববন্ধন করবে বিএনপি। জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টায় মানববন্ধন কর্মসূচি পালন করবে দলের কেন্দ্রীয় কমিটি। 

বিএনপির ডাকা কর্মসূচি ঘিরে ভোর থেকেই জাতীয় প্রেসক্লাব ও আশপাশের এলাকায় বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। পুলিশের পাশাপাশি মাঠে রয়েছে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তারা।  

এর আগে শনিবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার এবং তার নিঃশর্ত মুক্তি দাবিতে তিনদিনের কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে সোমবার ঢাকাসহ সারাদেশে মানববন্ধন, মঙ্গলবার অবস্থান ধর্মঘট এবং বুধবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত অনশন। 

সতর্ক অবস্থায় পুলিশজিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫। এরপর থেকেই তিনি কারাগারে রয়েছেন। 

ওইদিন দলের পক্ষ থেকে রায়ের প্রতিবাদ জানিয়ে দু’দিনের বিক্ষোভ কর্মসূচি দেওয়া হয়। বলা হয় এটা তাদের 'শান্তিপূর্ণ' কর্মসূচি।

এ বিষয়ে জানতে চাইলে শাহবাগ থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) জাফর আলী বিশ্বাস বাংলানিউজকে বলেন, এটা কোনো বিশেষ ডিউটি না। এটা আমাদের রুটিন ওয়ার্ক। তবে প্রয়োজন বুঝে ফোর্স কমবেশি হয়। 
 
বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
এএম/এএ

আগেই বিলুপ্ত হয়ে গেছে বন্য ঘোড়া
অভিজিৎ হত্যার তিন বছর: তদন্তে হতাশ পরিবার
পাথরঘাটায় মাছের পোনা জব্দ, সাত জেলের জরিমানা
কলাপাড়ায় কারেন্ট জালসহ ৭৫ মণ জাটকা জব্দ
মাত্র একহাজার টাকার জন্য কুপিয়ে হত্যা
বৈচিত্র্যময় সুফি গানে আলোড়ন শ্রোতা হৃদয়ে
কোম্পানীগঞ্জে পাথর কোয়ারি ধসে দুই শ্রমিক নিহত
সিলেটে কেমিক্যাল গোডাউনে আগুন
কাশিমপুর কারাগারে হাজতির মৃত্যু
সাহিত্যিক লীলা মজুমদারের জন্ম




Alexa