খালেদার ফাঁসির দাবিতে মানুষ একদিন মাঠে নামবে

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিবাদ সমাবেশে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ/ ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি): ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেছেন, আমরা এক বছর আগে বলেছিলাম, যুদ্ধাপরাধীদের বিচার যেমন হয়েছে, তেমনিভাবে এক সময় খালেদা জিয়ার বিচারও বাংলাদেশের মাটিতে হবে। 

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। যুক্তরাজ্যে বাংলাদেশ দূতাবাসে হামলা ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অবমাননার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে ঢাবি শাখা ছাত্রলীগ।

সাইফুর রহমান সোহাগ বলেন, খালেদা জিয়ার ফাঁসির দাবিতে ১৬ কোটি মানুষ একদিন মাঠে নামবে। এখন আমাদের দাবি খালেদার কুপুত্র তারেক রহমানকে অবিলম্বে গ্রেফতার করতে হবে। কারণ সে বিদেশে বসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি অবমাননা করেছে তাকে দেশে ফিরিয়ে এনে কারাগারে প্রেরণ করা হোক।

সমাবেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নেতা নয়, তিনি হলেন সারা বিশ্বের নির্যাতিত, নিপীড়িত মানুষের নেতা। সেই নেতার ছবিকে অবমাননা করা হয়েছে। আমরা অবমাননাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি করছি।

তারেক রহমান যুক্তরাজ্যে বাংলাদেশ দূতাবাসে হামলার নির্দেশদাতা অ্যাখ্যা দিয়ে তাকে দেশে ফিরিয়ে আনার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান।

ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক মোতাহর হোসেন প্রিন্সের সঞ্চলনায় সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শাখার বিভিন্ন হলের সভাপতি, সাধারণ সম্পাদকরা।

সমাবেশের পূর্বে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি মিছিল বের করা হয়। যা বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এসকেবি/আরআইএস/

শ্রীদেবীর ময়নাতদন্ত সম্পন্ন, মরদেহ পৌঁছাবে সোমবার
পক্ষে হলে ঐতিহাসিক, বিপক্ষে গেলে ফরমায়েশি
শ্রীদেবীর বালুর ভাস্কর্য
শি জিনপিংয়ের মেয়াদ বাড়াতে চীনা সংবিধানে পরিবর্তন
করিমগঞ্জে ট্রাক্টর চাপায় শিশু নিহত
রেলের উন্নয়নে মন্ত্রীর কাছে সংগ্রাম কমিটির স্মারকলিপি
রাজধানীতে ৩৮ লাখ টাকার ওয়াইনসহ আটক ২
ইংলিশ ফুটবলে মুসলিম শ্রেষ্ঠত্ব
কুষ্টিয়ায় নিখোঁজ গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার
গণপূর্তমন্ত্রীর বক্তব্যে চসিকের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে




Alexa