২৫ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয় ঘেরাও করবে ছাত্রজোট

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রগতিশীল ছাত্রজোটের সংবাদ সম্মেলন

ঢাকা বিশ্ববিদ্যালয়: অব্যাহতভাবে প্রশ্ন ফাঁসের ঘটনায় শিক্ষামন্ত্রী নরুল ইসলাম নাহিদের পদত্যাগসহ তিন দফা দাবিতে ২৫ ফেব্রুয়ারি মন্ত্রণালয় ঘেরাও করবে প্রগতিশীল ছাত্র জোট।

রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন ছাত্রজোটের সমন্বয়ক গোলাম মোস্তাফা।

তিন দফা দাবির মধ্যে রয়েছে- অবিলম্বে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের পদত্যাগ; প্রশ্নফাঁসের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচার করা; শিক্ষাখাতে ঘুষ ও দুর্নীতির সঙ্গে জড়িতদের গ্রেফতার ও বিচার করা।

আর দুই দিনের কর্মসূচির মধ্যে রয়েছে- প্রশ্নফাঁস বন্ধসহ তিন দফা দাবিতে ১৪ ফেব্রুয়ারি সারাদেশে বিক্ষোভ এবং ২৫ ফেব্রুয়ারি বেলা ১২টায় শিক্ষামন্ত্রণালয় ঘেরাও।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে গোলাম মোস্তফা বলেন, প্রশ্নফাঁস হবে কি হবে না এটি নির্ভর করে প্রশাসনের নিয়ন্ত্রণের উপর। তারা এর দায়িত্বে থাকে। ফলে প্রশ্নফাঁসের দায় স্ব স্ব পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের। আর প্রধান কর্তা ব্যক্তি হিসেবে এর সমস্ত দায় শিক্ষামন্ত্রীকেই নিতে হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি নাঈমা খালেদ মনিকা, ছাত্রইউনিয়ন সভাপতি জি এম জিলানী শুভ, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট (আরেক অংশ) সভাপতি ইমরান হাবিব রুমন, বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি ইকবার কবীর, ছাত্রঐক্য ফোরামের যুগ্ম আহ্বায়ক সরকার আল ইমরান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৮
এসকেবি/এসএইচ

ঈদে আসছে সাইমন-অধরার ‘মাতাল’
তালতলী উপজেলা চেয়ারম্যানকে অপসারণ
বেকারি থেকে পোড়া তেল জব্দ
রাশিয়ায় বিশ্বকাপের বিতর্তিক ঘটনা
সিটি নির্বাচনে সবাইকে সমান সুযোগ দেওয়ার দাবি 
অমানিশার অন্ধকারে শেখ হাসিনাই আলোর দীপশিখা
কলাপাড়ায় অস্বাভাবিক জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত
ডিজিটাল লেনদেনের নীতিমালা অনুমোদন
মীরার বেবি শাওয়ার
যেকোনো দুর্যোগ মোকাবেলায় সরকার প্রস্তুত