বিএনপি সহিংস আন্দোলন না করায় সরকার হতাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন নজরুল ইসলাম খান

ঢাকা: খালেদা জিয়ার রায় ও সাজাকে কেন্দ্র করে বিএনপি সহিংস আন্দোলন না করায় সরকারি দল হতাশ হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রোববার (১১ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে শীর্ষক চিকিৎসক সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, আওয়ামী লীগ চেয়েছিলো খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীরা গাড়ি ভাংচুর করুক। আর গাড়ি ভাংচুর করলেই এ সুযোগে আওয়ামী লীগের লোকজন গাড়িতে আগুন দিয়ে, মানুষ মেরে বিএনপির ওপর চাপাতে। যেহেতু রায় ও সাজাকে কেন্দ্র করে বিএনপি কোনো সহিংস আন্দোলনে যায়নি, তাই সরকারি দল হতাশ। আমাদের শান্তিপূর্ণ আন্দোলন সরকার অপছন্দ করছে।

তিনি বলেন, আমরা সহিংস আন্দোলন করছি না বলে সরকারের মন্ত্রীরা বলছেন, রায় ও সাজা নিয়ে তেমন কোনো প্রতিক্রিয়া দেখছেন না। আমি তাদের কাছে প্রশ্ন করতে চাই ৭৫র’ নৃশংস হত্যার পর আপনাদের প্রতিক্রিয়া কোথায় ছিলো। তখন সংসদে আপনাদের ৩০০ জন এমপি ছিলেন, আপনারা ছাড়া দেশে কোনো রাজনৈতিক দলও ছিলো না, তাহলে কেন দেশের কোনো প্রত্যন্ত অঞ্চলেও প্রতিবাদ করতে পারেন নি।

খালেদা জিয়া সুবিচার পাননি মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, সুবিচার হবে কিভাবে? এর আগে তারেক জিয়াকে একটি মামলায় একজন বিচারপতি খালাস দেওয়ায় তাকে দেশ ছাড়তে হয়েছিলো। প্রধান বিচারপতিকেও রোগী বানিয়ে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। তাহলে বিচারপতিরা কিভাবে সরকারের ইচ্ছার বিরুদ্ধে রায় দেবে।

যত আঘাত করা হচ্ছে বিএনপির তত জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে মন্তব্য করে তিনি বলেন, যত আঘাত করা হচ্ছে জনগণের কাছে তাতে তত বেশি আমাদের গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাচ্ছে। এছাড়া খালেদা জিয়াকে জেলে দেওয়ায় তার জনপ্রিয়তা আরও বৃদ্ধি পেয়েছে।

খালেদা জিয়ার নির্দেশে এবং তারেক রহমানের পরামর্শে বিএনপি কাজ করছে জানিয়ে তিনি বলেন, আমরা খালেদা জিয়ার নির্দেশে এবং আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পরামর্শে কাজ করে যাচ্ছি। নেত্রাকর্মীদের বলবো আপনারা সতর্ক থাকবেন। আবেগের বশবর্তী হয়েও কোনো ষড়যন্ত্রে পা দেওয়া যাবে না।

ড্যাবের সহ সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ড্যাবের মহাসচিব ও বিএনপি'র ভাইস চেয়ারম্যান প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ ও বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদিকা জাহানারা বেগম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১,২০১৮
এমএসি/জেডএস

পোস্তগোলার আদ-দ্বীন হাসপাতালে মাসব্যাপী ফ্রি ক্যাম্প
সারাদেশে যুবদলের বিক্ষোভ সোমবার
সুন্দরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু
মালিবাগে লিফটের চাপায় ইলেকট্রিশিয়ানের মৃত্যু
বাগেরহাটে ৬শ বছরের পুরনো শিবমন্দিরে রথযাত্রা উৎসব
কাশিমপুর কারাফটক থেকে জাল টাকাসহ নারী আটক
নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে: কামরান
প্রকাণ্ড আইসবার্গের কারণে হুমকিতে গ্রিনল্যান্ডের গ্রাম
নেইমারে আগ্রহ নেই রিয়ালের
সিসিকে সুষ্ঠু নির্বাচনের শতভাগ গ্যারান্টি ইসি’র