‘আপোস করিনি বলেই জেলে থাকতে হচ্ছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিবাদ সমাবেশে বিএনপির নেতাকর্মীরা-ছবি-বাংলানিউজ

ব‌রিশাল: খালেদা জিয়া আজ যদি গণতন্ত্র রক্ষা আর নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের কথা না বলতেন তবে তাকে জেলে যেতে হতো না। মিথ্যা মামলা দিয়ে তাকে সরকার জেলে পাঠিয়েছে। তাই এখন আমাদের লক্ষ্য খালেদা জিয়ার মুক্তি আর গণতন্ত্র রক্ষায় সহায়ক সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের। 

দলীয় প্রধানকে কারাগারে পাঠানোর প্রতিবাদে শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল নগরের সদর রোডস্থ বিএনপি কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে সভাপতির বক্তব্যে কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও নগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার এসব কথা বলেন। 

যুগ্ম মহাসচিব বলেন, আমরা আপোস করিনি বলে আজ আমাদের জেলে থাকতে হচ্ছে। কিন্তু এখন যারা ক্ষমতায় রয়েছেন তাদের মামলাগুলোর হদিস নেই। শেখ হাসিনাসহ আওয়ামী লীগ নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সাড়ে সাত হাজার মামলা প্রত্যাহার করা হয়েছে। অথচ খালেদা জিয়াকে মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। 

তিনি সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, মামলা-হামলা করে বিএনপি নেতাকর্মীদের আন্দোলন থেকে দূরে রাখা যাবে না। এসময় নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনে রাজপথে থাকার আহ্বান জানান তিনি।

বরিশাল মহানগর বিএনপি আয়োজিত এই সমাবেশে আরও বক্তব্য দেন-বরিশাল বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, দক্ষিণ জেলা বিএনপির সহ-সভাপতি আবুল হোসেন খান, নগর বিএনপির সহ-সভাপতি মনিরুজ্জামন ফারুক, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদারসহ অন্যরা। 

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ১০, ২০১৮
এমএস/আরআর

নাটোরে হঠাৎ কালবৈশাখী ঝড়, শিলা বৃষ্টি
আগেই বিলুপ্ত হয়ে গেছে বন্য ঘোড়া
অভিজিৎ হত্যার তিন বছর: তদন্তে হতাশ পরিবার
পাথরঘাটায় মাছের পোনা জব্দ, সাত জেলের জরিমানা
কলাপাড়ায় কারেন্ট জালসহ ৭৫ মণ জাটকা জব্দ
মাত্র একহাজার টাকার জন্য কুপিয়ে হত্যা
বৈচিত্র্যময় সুফি গানে আলোড়ন শ্রোতা হৃদয়ে
কোম্পানীগঞ্জে পাথর কোয়ারি ধসে দুই শ্রমিক নিহত
সিলেটে কেমিক্যাল গোডাউনে আগুন
কাশিমপুর কারাগারে হাজতির মৃত্যু




Alexa