কারাবরণ ছাড়া প্রকৃত রাজনৈতিক ব্যক্তি হওয়া যায় না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম/ফইল ছবি

ঢাকা: কারাবরণ ছাড়া প্রকৃত রাজনৈতিক ব্যক্তি হওয়া যায় না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের আয়োজিত ‘সুরঞ্জিত সেনগুপ্তের ১ম মৃতু্বার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বিএনপিকে উদ্দেশ্য করে নাসিম বলেন, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে দেশে উত্তেজনা সৃষ্টি করে লাভ হবে না। সুরঞ্জিত সেনগুপ্তসহ আমরা অনেক বার কারাবরণ করেছি। কারাবরণ ছাড়া প্রকৃত রাজনৈতিক ব্যক্তি হওয়া যায় না। তিনি বলেন, বিএনপির ক্ষমতা থাকাকালে প্রধান বিরোধীদল হয়েও কয়েকক যুগ ধরে বঙ্গবন্ধু হত্যার, ২১ আগস্ট গ্রেনেড হামলা, জেল হত্যার বিচার আমরা পাইনি।

বর্তমানে বাংলাদেশে নির্বাচন ও রাজনৈতিক কোনো সংকট নেই, হবেও না উল্লেখ করে নাসিম বলেন, নির্বাচন সঠিক সময়ে মধ্যে হবে। কাউকে বাহিরে রেখে আমরা নির্বাচন করতে চাই না। সামনে নির্বাচন জনগণই রায় দিবে কোন দল সঠিক আর কোন দল সঠিক না।

প্রয়াত আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্তকে স্মরণ করে তিনি বলে, আমরা অনেক সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত দাদার কাছ থেকে সংসদে বক্তৃতা দেওয়া শিখেছি। তিনি এরশাদ ও খালেদা বিরোধী আন্দোলনে অংশ নিয়ে ছিলেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরীর সভাপতিত্বে আলোচনা সভা বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ আলম মুরাদ, সংগঠনের সহ সভাপতি মুবারক আলী সিকদার, আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক অরুন কুমার রানা।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
এমএফআই/এসএইচ

শ্রীপুরে প্রতিপক্ষের হামালায় আহত যুবকের মৃত্যু
করতোয়া রক্ষায় শিশুদের অভিনব প্রতিবাদ
মাশরাফি যাবেন কিনা জানা যাবে ১৫ জুলাই
টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ৬ ডিআইজির শ্রদ্ধা
হবিগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে বৃদ্ধ নিহত
মাদক মামলার আসামিকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা
ফুটবল খেলা দেখতে যেতে বাধা দেয়ায় স্ত্রীকে হত্যা 
ক্যাটরিনাকে অপমান করলো সালমান ভক্তরা (ভিডিও)
পদের নামে ‘অপমান’, ছাত্রদলের দুই নেতার পদত্যাগ
মাদক সেবনে মানা করায় স্ত্রী-শাশুড়ীকে এসিড নিক্ষেপ