সোনাগাজীতে বিএনপির ২৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সোনাগাজী

ফেনী: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেওয়ার প্রতিবাদে ফেনীর সোনাগাজীতে পুলিশের সঙ্গে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দিনগত রাতে সোনাগাজী মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।মামলায় জেলা ছাত্রদের সভাপতি নঈম উল্লাহ চোধুরী বরাতসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৫৪ জনের নামোল্লেখ করে অজ্ঞাতপরিচয় ১৫৯-২০০ জনসহ মোট আড়াইশ' নেতাকর্মীকে আসামি করা হয়।

পুলিশ জানায়, বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র করে সোনাগাজী পৌর শহরে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলম ভূঁইয়ার নেতৃত্বে যুবদল-ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল বের করেন। এরপর নেতাকর্মীরা দোকানপাট ভাঙচুরসহ ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনমনে ভীতি তৈরির চেষ্টা করেন। এ সময়  পুলিশ তাদের বাঁধা দিলে ধাওয়া- পাল্টা ধাওয়াসহ তারা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে যুবদল- ছাত্রদলের হামলায় সোনাগাজী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) তাজুল ইসলাম, কনস্টেবল আবুল হাসেম, মোহাম্মদ উল্লাহ ও নুরুল আমিন আহত হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৩০ রাউন্ড টিয়ারসেল ও শর্টগানের গুলি ছোড়ে। ঘটনাস্থল থেকে পুলিশ পাঁচটি অবিস্ফোরতি ককটেল উদ্ধার করে। এ সময় পৌর কাউন্সিলর মো. ইয়াছিন ও যুবদল নেতা মাসুদুর রহমান রাসেল হামিদীকে গ্রেফতার করা হয়। আহত পুলিশ সদস্যদেরকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় সোনাগাজী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সেলিম জামান সরকার বাদী হয়ে ৫৪ জনের নামোল্লেখ করে বিএনপি, যুবদল-ছাত্রদলের আড়াইশ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় পুলিশের উপর হামলা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেছেন। মামলায় বিএনপি, যুবদল-ছাত্রদলের জেলা ও উপজেলাসহ ইউনিয়ন পর্যায়ের আড়াইশ নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোয়াজ্জেম হোসেন মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বাংলানিউজকে জানান, বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলাসহ আইন শৃঙ্খলা রক্ষায় পুলিশ তৎপর রয়েছে।

এদিকে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলম ভূঁইয়া অভিযোগ করেন, অভিযানের নামে বিপুল সংখ্যক পুলিশ বাড়িতে প্রবেশ করে আমাকে না পেয়ে ঘরের আসবাবপত্র ভাঙচুর করেছে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৮
এসএইচডি/এএটি

সৈয়দপুরে আবাদি জমিতে গড়ে উঠছে ইটভাটা
বাংলাদেশের অকৃত্রিম বন্ধু হ্যারিসনের জন্ম
প্রেমে ভুল বোঝাবুঝি মিথুনের, রাগ সামলান সিংহ
যতো ভালোবাসা গম্ভীরায়
ট্রেনের ছাদে ছুরিকাঘাতে যুবক নিহত
লালবাগে ভবন ধসে আহত ২
গুণীজন স্মৃতি পুরস্কার ঘোষণা
টেকনাফে ১২ হাজার ইয়াবাসহ চালক আটক
বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করার দাবি কাতারে
রায় পেলে দু'পক্ষই আপিল করবে বিডিআর মামলায়




Alexa