‘মৌলবাদীরা রাষ্ট্রীয় ক্ষমতায় এলে নিঃশেষ হয়ে যাবো’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

‘মৌলবাদীরা রাষ্ট্রীয় ক্ষমতায় এলে নিঃশেষ হয়ে যাবো’

রাজশাহী: সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া বলেছেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যুদ্ধাপরাধীদের বিচার করে শাস্তি নিশ্চিত করেছেন। আজও তিনি জঙ্গিবাদ, মৌলবাদের বিরুদ্ধে লড়াই করছেন। আমরা মনে করি ১৪দলের প্রয়োজনীয়তা আছে। কারণ আজকে যদি মৌলবাদীরা কোনোক্রমে বিএনপির নেতৃত্বে রাষ্ট্রক্ষমতা দখল করে তাহলে আমরা চিরদিনের মতো নিঃশেষ হয়ে যাবো।

মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে রাজশাহীতে রুশ বিপ্লবের শতবর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাজশাহীর আতাউর রহমান স্মৃতি পরিষদ নগরের সাহেববাজার জিরোপয়েন্টে এই সমাবেশের আয়োজন করে।

দিলিপ বড়ুয়া বলেন, সরকার বদল হলেই মানুষের জীবনে পরিবর্তন আসবে না, রাষ্ট্রের পতাকা বদল হলেই মানুষের মুক্তি আসবে না। আমি দিলীপ বড়ুয়া মন্ত্রী হলেই মানুষের ভাগ্যের পরিবর্তন আসবে না। এর জন্য প্রয়োজন বিপ্লবী সত্ত্বা। সমাজতান্ত্রিক বিপ্লব ছাড়া জনগণের মুক্তি নেই। জঙ্গিবাদ ও মৌলবাদকে মোকাবিলা করতে না পারলে আমাদের অর্থনৈতিক মুক্তি ও অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন পূরণ হবে না বলেও মন্তব্য করে দিলীপ বড়ুয়া।

এ সময় সাম্যবাদী দলের এই নেতা উল্লেখ করে বলেন, আজ পুলিশ কনস্টেবলের চাকরি নিতে গেলেও পাঁচ লাখ টাকা ঘুষ লাগে। পদোন্নতির জন্য টাকা লাগে, বদলির জন্য টাকা লাগে। এর মানে হচ্ছে রাজনৈতিক ও অর্থনৈতিক দুর্বৃত্তায়নের কারণে এখনও মুক্তিযুদ্ধের অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও সমাজতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠা হতে পারেনি। তাই আমাদের আরও সংগ্রাম করতে হবে। 

আতাউর রহমান স্মৃতি পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবালের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন আতাউর রহমানের সন্তান ও রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুর রহমান, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদ রাজশাহী শাখার সাধারণ সম্পাদক রাশেদ রিপন, ন্যাপ রাজশাহী জেলার সভাপতি মুস্তাফিজুর রহমান খান, আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ-সভাপতি মাসুদ রানা।

সমাবেশ পরিচালনা করেন আতাউর রহমান স্মৃতি পরিষদের যুগ্ম-সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এসএস/এসএইচ

বৃহস্পতিবার জামিন দিয়েছেন আদালত, গ্রহণ করেননি খালেদা
মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংকে চাকরি
ব্রাহ্মণবাড়িয়ায় যাত্রীবাহী বাস খাদে পড়ে আহত ৩০
গাজীপুরে হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন
সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে নিয়োগ
সেই পূর্ণিমাকে ব্যক্তিগত কর্মকর্তা বানালেন তারানা
কক্সবাজারে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী গ্রেফতার
অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে নাদাল
মেলায় দর্শনার্থীর ভিড় বাড়লেও বিক্রি কম
রাখাইনে পুলিশের গুলিতে ৭ বিক্ষোভকারী নিহত




Alexa