পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নৌরুট পারের অপেক্ষায় থাকা পণ্যবাহী ট্রাক। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: নদীতে প্রচণ্ড স্রোত ও ফেরি সংকটের ভোগান্তি বাড়ছে মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। যাত্রী ভোগান্তির বিষয়টি বিবেচনা করে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত ছোট গাড়িগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় বিপাকে পড়েছেন পণ্যবাহী ট্রাকচালক ও শ্রমিকেরা।

শনিবার (১১ আগস্ট) সকাল পৌনে ১০টা পর্যন্ত মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারাপারের অপেক্ষায় ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক অপেক্ষামান রয়েছে।

বিষয়টি বাংলানিউজকে জানিয়েছেন উভয় ফেরিঘাট সংশ্লিষ্ট কর্মকর্তারা।নৌরুট পারের অপেক্ষায় থাকা পণ্যবাহী ট্রাক। ছবি: বাংলানিউজরাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন বাংলানিউজকে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে যাত্রী ও যানবাহন পারাপারে ছোট বড় মিলে ১৭টি ফেরি রয়েছে। এরমধ্যে দু'টি ফেরি বিকল হয়ে মেরামত কারখানায় রয়েছে। বাকী ফেরিগুলো দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার চলমান রয়েছে।

নদীতে প্রচণ্ড স্রোত থাকার কারণে ফেরি চলাচলে আগের চেয়ে বেশি সময় লাগছে। যে কারণে অপেক্ষামান যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেড়ে চলছে। সর্বশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামান যাত্রীবাহী বাস না থাকলেও দুই শতাধিক পণ্যবাহী ট্রাক অপেক্ষামান রয়েছে বলেও জানান তিনি।

মানিকগঞ্জের পাটুরিয়া নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, দক্ষিণাঞ্চলমুখী যাত্রীবাহী বাস, ব্যক্তিগত ছোট গাড়ি ও জরুরি পণ্যবাহী ট্রাক পারাপার স্বাভাবিক রয়েছে। এসব যানবাহনগুলো অগ্রাধিকার ভিত্তিতে নৌরুট পারাপার করায় অপেক্ষামান সাধারণ পণ্যবাহী ট্রাকের সংখ্যা ক্রমেই বেড়ে চলছে। সর্বশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় তিন শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৮
কেএসএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: ফেরি পারাপার
‘মোরা তো কফাল ঠিহা মাছ পাই’
খাগড়াছড়িতে ৬ জনকে গুলি করে হত্যা
ইতিহাস লেখার অপেক্ষায় মারিয়া-তহুরারা
ঘরে ফিরতে কমলাপুরে জনসমুদ্র
বিনিয়োগকারীদের পুঁজি বেড়েছে ৬ হাজার কোটি টাকা
কুষ্টিয়ার মিরপুরে যুবকের মরদেহ উদ্ধার
গাবতলী পশুর হাটে জমে ওঠেনি বেচাকেনা
শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে পারের অপেক্ষায় ২০০ গাড়ি
হারিয়ে যাচ্ছে ‘হলদে-পা হরিয়াল’
আয়ারল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয়