রাজাকারদের পুনর্বাসন স্বাধীনতার উপর চপেটাঘাত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গৌরব ’৭১ এর সমাবেশে বক্তব্য রাখছেন তুরিন আফরোজ

ঢাকা: রাজাকারদের পুনর্বাসন আমাদের স্বাধীনতার উপর চপেটাঘাত। স্বাধীন বাংলাদেশে এ কাজটি আর করতে দেওয়া যাবে না বলে মন্তব্য করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর ব্যারিস্টার তুরিন আফরোজ।

শুক্রবার (১০ আগস্ট) শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে প্রজন্ম চত্বরে আয়োজিত সমাবেশ থেকে তিনি এ দাবি জানান। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সংগঠন গৌরব ’৭১ এ সমাবেশের আয়োজন করে।

ব্যারিস্টার তুরিন বলেন, অনেকে বলেন রাজাকারদের বংশধররা কেন তাদের পূর্বপুরুষের কৃতকর্মের জন্য শাস্তি পাবে? আমি বলতে চাই, আপনারা দেখেন, এদেশ বিরোধী যেকোনো চক্রান্তে রাজাকারের দোসরদের যোগসূত্র রয়েছে। এরাই হচ্ছে নব্য রাজাকার।

তিনি আরও বলেন, ভিয়েতনাম যদি রাজাকারদের অধিকার সংকুচিত করতে পারে, তাহলে স্বাধীন বাংলাদেশ কেন রাজাকারদের অধিকার সংকুচিত করতে পারবে না?

গৌরব ’৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীনের সঞ্চালনায় সমাবেশে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সদস্য ও জাতীয় সংসদ সদস্য হাজেরা সুলতানা, ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ ইয়াসিন আলী, আওয়ামী লীগের শিক্ষা উপ-কমিটির সদস্য নুরজাহান আক্তার সবুজা, গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক বাপ্পাদিত্য বসু, সম্মিলিত সামাজিক আন্দোলনের সাধারণ সম্পাদক সালেহ আহমেদ, কবি ও লেখক আসলাম সানি, নারীনেত্রী মাসুদা খানম মেধা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২৩৩ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
 এএ

বঙ্গবন্ধুর কারণেই বিশ্বে প্রকৃত বাঙালিত্বের অস্তিত্ব
কবি শামসুর রাহমানের প্রয়াণ
রাজধানীতে চলন্ত ট্রেনের ছাদ থেকে পড়ে ৩ শিশু আহত
সমকাল সম্পাদকের জন্য শুক্রবার দোয়া মাহফিল
বাজপেয়ীর শেষকৃত্যে যোগ দিবেন পররাষ্ট্রমন্ত্রী
কিংবদন্তি গায়িকা অ্যারেথা ফ্র্যাংকলিন আর নেই
বাজপেয়ী বাংলাদেশের মহান বন্ধু ছিলেন: প্রধানমন্ত্রী
বাজপেয়ীর মৃত্যুতে উপমহাদেশ একজন দেশ প্রেমিক নেতা হারালো
‘সী ফুড ব্যুফে’ ও ‘ঈদ প্যাকেজ’ দিচ্ছে র‌্যাডিসন ব্লু
‘বঙ্গবন্ধু ত্যাগের অনন্য দৃষ্টান্ত’