একদিন যুবসমাজ মাদক-জঙ্গিবাদ থেকে দূরে সরে আসবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজয়ীর হাতে পুরস্কারের চেক তুলে দিচ্ছেন মায়া। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, চাঁদপুর জেলা পুলিশ কর্তৃক মাদক, জঙ্গিবাদ ও নারী নির্যাতন প্রতিরোধে যে ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে, তা একদিন সারাদেশে ছড়িয়ে পড়বে। আমরা এ প্রত্যাশা করছি। এতে একদিন যুবসমাজ মাদক এবং জঙ্গিবাদ থেকে দূরে সরে আসবে।

শুক্রবার (১০ আগষ্ট) বিকেলে শহরের বাবুরহাট স্কুল অ্যাণ্ড কলেজ মাঠে চাঁদপুর জেলা পুলিশ কর্তৃক আয়োজিত ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, এ টুর্নামেন্টে এক হাজার ৪৭১টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এতে ২২ হাজার ৫৫০ জন খেলোয়াড় অংশগ্রহণ করেছেন। এ বিশাল কর্মযজ্ঞ পুলিশের পক্ষে চালিয়ে যাওয়া সম্ভব হত না, যদি বা এর জন্য জনসমর্থন না থাকতো। 

এসময় তিনি পুলিশের মহা পরিদর্শকের কাছে অনুরোধ করেন বাংলাদেশের সব জেলায় এ ধরনের আয়োজন করার। 

সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডা. দীপু মনির সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও চাঁদপুর-১ আসনের সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর, চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া।

ফাইনাল খেলার উদ্বোধন ঘোষণা করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। অনুষ্ঠানে অতিথি, খেলোয়াড় ও উপস্থিত দর্শকদের মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান চাঁদপুরের পুলিশ শামসুন্নাহার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার মো. ফারুক হোসেন, জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গণি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগ সভাপতি মেয়র নাছির উদ্দিন আহমেদসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের বহু নেতাকর্মী।

ফাইনাল খেলা কচুয়া বনাম হাজীগঞ্জ উপজেলার মধ্যে অনুষ্ঠিত হয়। এতে ২-০ গোলে কচুয়া উপজেলা দল চ্যাম্পিয়ন হয়।

বাংলাদেশ সময়: ২০৩৮ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮ 
আরএ

একটি গরুকে কেন্দ্র করে নাটক ‘লালাই’
সোমবার খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধ
বরিশালে সরওয়ারের বাসার সামনে ছাত্রদলের বিক্ষোভ 
কফি আনানের মৃত্যুতে এরশাদের শোক
রাজধানীতে বিশ্ববিদ্যালয়ছাত্রীর রহস্যজনক মৃত্যু
ধরলেই লাখ টাকার ওপরে
ঝালকাঠিতে সড়কের পাশে গরুর হাট, প্রশাসনের অভিযান শুরু
খোয়াই রক্ষায় নৌকায় নদী ভ্রমণ কর্মসূচি
এমপির ইন্ধনে ধর্ষণ মামলা, অভিযোগ পৌরমেয়রের
হবিগঞ্জে নৌকাবাইচে ঐতিহ্যের জয়গান