খাগড়াছড়িতে শিক্ষার্থীবহনকারী বাস উল্টে নিহত ১, আহত ২০

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

দুর্ঘটনা কবলিত বাস। ছবি: বাংলানিউজ

খাগড়াছড়ি: খাগড়াছড়ি সদরের আলুটিলা এলাকায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীবহনকারী একটি বাস উল্টে মো. হাফিজুল্লাহ শেখ (৫১) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছেন ২০ শিক্ষার্থী।

শুক্রবার (১০ আগস্ট) সকালে এ দুর্ঘটনা ঘটে। হাফিজুল্লাহ কুমিল্লার নাঙ্গলকোটের উত্তর পাড়ার বাসিন্দা। 

স্থানীয়রা জানায়, চবির বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা একটি বাসযোগে খাগড়াছড়ি ঘুরতে আসেন। পথে আলুটিলা পাহাড় থেকে বাসটি নামার সময় নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে যায়। এতে বাসের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই নিহত হন হাফিজুল্লাহ নামে এক পথচারী। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থল থেকে আহত শিক্ষার্থীদের দ্রুত উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেন। এ সময় গুরুতর আহত তিন শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
 
আহত শিক্ষার্থী রিয়াজুল ইসলাম জানান, বাসটি প্রথমে মানিকছড়ি ও গুইমারাতে দুই দফায় নষ্ট হয়ে যায়। পরে সেখানে মেরামত শেষে আবার রওয়ানা দেয়। দুর্ঘটনার আগে বাসটি বেপরোয়া গতিতে চলছিল বলে জানান তিনি।
 
খাগড়াছড়ি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের লিডার জসিম উদ্দিন বাংলানিউজকে জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাসটি বেপরোয়া গতিতে চলছিল।  
 
খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাদাৎ হোসেন বাংলানিউজকে বলেন, বাসটি জব্দ করা হয়েছে। মরদেহের ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
এডি/আরআইএস/

দ্রুত তলিয়ে যাচ্ছে যে শহর
রিয়ালকে উড়িয়ে উয়েফা সুপার কাপ চ্যাম্পিয়ন অ্যাতলেটিকো
আইসিডিডিআর,বি’তে দান করলে আয়কর মওকুফের সুযোগ
মেহেরপুরে পুলিশের অভিযানে আটক ১৮ 
গোবিন্দগঞ্জে পিস্তলসহ আটক ১
সিলেটে ‘অবৈধ’ হাট বসানোর তোড়জোড়
প্যারিসে জাতীয় শোক দিবস পালিত   
কিশোরগঞ্জে অপহরণ চক্রের সদস্য আটক, ভিকটিম উদ্ধার
বগুড়ায় অস্ত্রসহ ২ সন্ত্রাসী আটক
নারায়ণগঞ্জে বেপরোয়া গাড়ির ধাক্কায় আহত ৮