আগাম টিকিট পেতে কমলাপুরে হাজারো মানুষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কমলাপুর রেলস্টেশনে টিকিটপ্রত্যাশীদের ভিড় | ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঈদুল আজহা উপলক্ষে রেলের আগাম টিকিট পেতে কমলাপুর রেলস্টেশনে ভিড় করেছেন হাজারো মানুষ। টিকিটপ্রত্যাশী অনেকেই আগের দিন বিকেলে এসে কমলাপুরে রাত কাটিয়েছেন।

আগাম টিকিট বিক্রির তৃতীয় দিন শুক্রবার (১০ আগস্ট) দেওয়া হচ্ছে ১৯ আগস্টের টিকিট। মোট ৩৫টি আন্তঃনগর ট্রেনের জন্য ২৬ হাজার ৮৯৫টি টিকিট বিক্রি হচ্ছে এদিন। টিকিটপ্রত্যাশীরা বৃহস্পতিবার বিকেল থেকে স্টেশনে আসতে শুরু করেন। ভোর হতে না হতে তাদের সারিবদ্ধ লাইন দীর্ঘ হতে হতে স্টেশনের বাইরে চলে যায়।

বৃহস্পতিবার বিকেলেই উত্তরা থেকে কমলাপুর রেলস্টেশনে চলে আসেন শফিক। বাংলানিউজকে তিনি বলেন, বিকেল ৫টার দিকে স্টেশনে এসে দেখি আমার আগেও ১০০ জনের মতো এসেছে। এখনও টিকিট পাইনি তবে আশা করছি পাবো।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বাংলানিউজকে বলেন, আগামী ১৯ আগস্ট সারাদেশের উদ্দেশে মোট ৬৮টি ট্রেন ছেড়ে যাবে। এর মধ্যে ৩৫টি আন্তঃনগর, বাকিগুলো মেইল ও স্পেশাল সার্ভিস। ওই দিনের জন্য আজ মোট ২৬ হাজার ৮৯৫টি টিকিট বিক্রি হবে।

বুধবার (০৮ আগস্ট) সকাল ৮টা থেকে শুরু হওয়া আগাম টিকিট বিক্রি চলবে আগামী সোমবার (১২ আগস্ট) পর্যন্ত। আগামীকাল শনিবার (১১ আগস্ট) দেওয়া হবে ২০ আগস্টের টিকিট, রোববার দেওয়া হবে ২১ আগস্টের আগাম টিকিট।

একইভাবে আগামী ১৫ আগস্ট থেকে ঢাকা ফেরত যাত্রীদের জন্য ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। ১৬, ১৭, ১৮ ও ১৯ আগস্ট যথাক্রমে পাওয়া যাবে ২৫, ২৬, ২৭, ২৮ আগস্টের টিকিট।

কমলাপুর রেলস্টেশন এলাকা গোপন ক্যামেরার মাধ্যমে নিয়ন্ত্রণ করা হচ্ছে। কালোবাজারে টিকিট বিক্রি প্রতিরোধে র‌্যাব, পুলিশ, রেলওয়ে পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। কালোবাজারির সঙ্গে জড়িতদের তাৎক্ষণিকভাবে সাজা দিতে পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ সময়: ১০২৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৮
ইএআর/এমজেএফ

সড়ক দুর্ঘটনায় সৌদিতে একই পরিবারের নিহত ৪ 
শরতের প্রথম বৃষ্টি ভিজিয়ে গেলো ভোর
বিলের ইজারাকে কেন্দ্র করে হবিগঞ্জের শাহ আলম হত্যা
জুলাই মাসে র‌্যাবের শ্রেষ্ঠ কর্মকর্তা মহিতুল ইসলাম
হতাশায় আশার আলো বরিশাল কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র
বঙ্গবন্ধুর সৈনিক হওয়া সহজ বিষয় নয়: সংস্কৃতি মন্ত্রী
কিশোরগঞ্জে ৩ মাদকবিক্রেতার কারাদণ্ড
বেনাপোল স্থলবন্দরের দুই কর্মকর্তা বদলি
টাওয়ার শেয়ারিং লাইসেন্সের শর্তাধীন অনুমোদন পেল ইডটকো
চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় বৃদ্ধ নিহত