বরিশালে পাঁচদিনে ১১শ’ মামলা, সাড়ে ৮ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বরিশালে পাঁচদিনে ১১শ’ মামলা, সাড়ে ৮ লাখ টাকা জরিমানা (প্রতীকী ছবি)

বরিশাল: ট্রাফিক সপ্তাহ উপলক্ষে গত পাঁচদিনে বরিশালে ১১শ’ মামলা হয়েছে বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে। গত রোববার (৫ আগস্ট) থেকে বৃহস্পতিবার (৯ আগস্ট) পর্যন্ত বরিশাল জেলার বিভিন্ন এলাকায় পরিচালিত অভিযানে ট্রাফিক আইন অমান্য করায় এসব মামলা করা হয়েছে।

যার মধ্যে ড্রাইভিং লাইসেন্স না থাকা, গাড়ির কাগজপত্রের মেয়াদ উত্তীর্ণ, যেখানে-সেখানে গাড়ি পার্কিং, অতিরিক্ত যাত্রী পরিবহন, হাইড্রোলিক হর্ন ব্যবহারসহ বিভিন্ন অপরাধ রয়েছে।

বরিশাল জেলা পুলিশের বিশেষ শাখার পাঠানো তথ্যনুযায়ী, গত পাঁচদিনে বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে বরিশাল জেলায় ১১শ’ মামলা করা হয়েছে। যেখান থেকে ৮ লাখ ৫৬ হাজার ৯শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। মোট মামলার মধ্যে পুলিশ ৯৫৩টি ও মোবাইল কোর্টের মাধ্যমে ১৪৭টি বিভিন্ন যানবাহন ও চালকদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে। আর জরিমানার মধ্যে পুলিশ ৭ লাখ ৪৯ হাজার ২শ’ টাকা ও মোবাইল কোর্টের মাধ্যমে ১ লাখ ৭ হাজার ৭শ’ টাকা জরিমানা করা হয়েছে।

পুলিশের এসব কাজে সহযোগিতা করছে বিভিন্ন কলেজের বিএনসিসি সদস্য ও স্কাউট সদস্যরা। তারা গাড়ি ধরে পুলিশের কাছে হস্তান্তর করছে, পুলিশ কাগজপত্র পরীক্ষা করে মামলা দিচ্ছে। তাই মামলা এড়াতে নতুন লাইসেন্স, গাড়ির লাইসেন্স নবায়নে তৎপরতা লক্ষ করা গেছে উল্লেখযোগ্য হারে।

বাংলাদেশ সময়: ০৯৪৯ ঘণ্টা, ১০ আগস্ট, ২০১৮
এমএস/আরআর

প্রধানমন্ত্রী-রেহানা-পুতুলের কোনো ফেসবুক আইডি নেই
ডায়রিয়ায় আক্রান্ত হয়ে পুলিশ কর্মকর্তার মৃত্যু
‘বাস আসবে কি-না ঠিক নেই, টাকা ফেরত নেন’
রাজধানীতে ছুরিকাঘাতে আহত ৭
নান্দনিকতা ধরে রাখতে ২০ নয়, টিএসসি হবে পাঁচতলা ভবন
‘আন্দোলন’ ঠেকাতে জোরদার হতে পারে গ্রেফতার অভিযান
বঙ্গবন্ধু নিপীড়িত মানুষের অনুপ্রেরণা ছিলেন
ডিএমপি’র ৯ সহকারী কমিশনারের বদলি
গরমে অসুস্থ হয়ে পড়ছে পশু
সদরঘাটেও ভিড়