কলেজছাত্র অন্তু হত্যার ঘটনায় গ্রেফতার ১

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অন্তু

কুমিল্লা: কুমিল্লায় পূর্ব শত্রুতার জের ধরে কলেজছাত্র শিহাব উদ্দিন অন্তু হত্যার ঘটনায় রাকিব ওরফে লিমন নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদিকে অন্তু হত্যার রহস্য উদঘাটনে মাঠে নেমেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

বুধবার (১১ জুলাই) সন্ধ্যায় তাকে গ্রেফতার করা হয়। এর আগে মঙ্গলবার (১০ জুলাই) রাতে কুমিল্লার ধর্মসাগর পাড় এলাকায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে।

অন্তু কুমিল্লার বুড়িচং উপজেলার ইছাপুরা গ্রামের হুমায়ুন কবির ভূঁইয়ার ছেলে ও অজিত গুহ মহাবিদ্যালয়ের উচ্চ মাধ্যমিক বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন।

জানা যায়, অন্তু বাবা ও মায়ের সঙ্গে কুমিল্লার রেইসকোর্স এলাকায় ভাড়া বাসায় থাকতেন। অন্তু প্রতিদিনের মতো মঙ্গলবার রাত ৮টার দিকে কুমিল্লার ধর্মসাগর পাড়ের নগর উদ্যানে গান গাইতে যান। এ সময় দুর্বৃত্তরা তার পায়ে ও
বুকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে গুরুতর আহত অবস্থায় পথচারীরা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

তবে অন্তুর মা শিরিন আক্তার অভিযোগ করে বলেন, মঙ্গলবার (১০ জুলাই)  সন্ধ্যায় মোবাইল ফোনে কল করে অন্তুকে বাসা থেকে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। ঘাতকরা অন্তুর পূর্ব পরিচিত বলে দাবি করেন তিনি।

এদিকে বুধবার (১১ জুলাই) কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে ময়নাতদন্ত শেষে অন্তুর মরদেহ তার গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ছালাম মিয়া বাংলানিউজকে জানান, অন্তু হত্যাকাণ্ডের ঘটনায় তার বাবা হুমায়ুন কবির ভূঁইয়া বাদী হয়ে রাকিব ওরফে লিমনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনের বিরুদ্ধে
থানায় মামলা দায়ের করেছেন। মামলার আসামি লিমনকে গ্রেফতার করা হয়েছে। 

‘প্রেমঘটিত’ কারণে অন্তুকে হত্যা করা হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে এর পেছনে অন্য কোনো কারণ আছে কিনা তাও তদন্ত করা হবে বলে জানান ওসি আবু ছালাম।

বাংলাদেশ সময়: ০৫৪৬ ঘণ্টা, জুলাই ১২, ২০১৮
আরআইএস/

২০০ টন স্বর্ণসহ নিখোঁজ সেই রুশ জাহাজ দ. কোরিয়ায়
স্বপন হত্যায় রত্না-মামুনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি
চসিক পরিচালিত কলেজে পাসের হার ৭০.৭৮ শতাংশ
কুবির সেই শিক্ষককের বিরুদ্ধে তদন্ত কমিটি
পছন্দের গাছ কিনতে মেলায় বৃক্ষপ্রেমীরা 
সবচেয়ে দামি ফুটবল ক্লাব ম্যানইউ
ইলহাম হত্যা মামলা তদন্ত করবে সিআইডি
শুক্রবার এজাহারটি মামলা হিসেবে রেকর্ড করতে হবে: সিইউজে
অ্যাটর্নি জেনারেলকে হত্যার হুমকি, থানায় জিডি
মন্ত্রীর কাঁধে রাজনৈতিক সহকর্মীর মরদেহ