বকেয়া দাবিতে গাজীপুরে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বকেয়া দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী এলাকায় বেতনের দাবিতে এনটিকেসি নামক একটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছেন।

বুধবার (১১ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত ওই কারখানার শতশত শ্রমিক বিক্ষোভ করেন। 

কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিক সূত্রে জানা গেছে, জুলাই মাসের বেতন দেওয়ার কথা ছিলো গত মঙ্গলবার (১০ জুলাই)। কিন্তু কারখানা কর্তৃপক্ষ ওইদিন বেতন পরিশোধ করতে পারেনি। তবে বুধবার শ্রমিকদের বেতন পরিশোধের কথা জানায় কর্তৃপক্ষ। কিন্তু শ্রমিকরা বুধবার সকাল থেকে কারখানার ভেতরে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই কারখানায় অতিরিক্ত শিল্প পুলিশ মোতায়েন করা হয়। বিকেলে কর্তৃপক্ষ বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হন। 

কারখানার শ্রমিক আমির হোসেন জানান, আগে প্রতি মাসের ৭ তারিখে বেতন পরিশোধ করতো কর্তৃপক্ষ। কিন্তু ২ বছর ধরে কারখানা কর্তৃপক্ষ সময়মতো বেতন পরিশোধ করে না। তারিখ দিয়েও দেরি করে। এখন আন্দোলন করে বেতন নিতে হয়। 

কারখানার ম্যানেজার তাজউদ্দিন জানান, বেতন দিতে একদিন দেরি হওয়ায় শ্রমিকরা বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে শ্রমিকরা আমাদের কয়েকজনকে অবরুদ্ধ করে রাখেন। পরে পুলিশে খবর দেওয়া হয়। বিকেলে বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা শান্ত হয়। 

কোনাবাড়ী অঞ্চলের শিল্প পুলিশের পরিদর্শক মো. সেলিম জানান, বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করেছেন। পরে অপ্রীতিকর ঘটনা এড়াতে ওই কারখানায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। 

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জুলাই ১১, ২০১৮ 
আরএস/জেডএস

ঝিনাইদহ ক্যাডেট কলেজে শতভাগ পাস  
জামালপুরে একজনের মৃত্যুদণ্ড, তিনজনের যাবজ্জীবন
বিএনপি আত্মস্বীকৃত দুর্নীতিবাজ
চাঁদপুর জেলার শীর্ষে মনসুর উদ্দিন মহিলা কলেজ
সিসিক মেয়র নির্বাচনে রণেভঙ্গ দিলেন সেলিম
গোপালগঞ্জে মাইক্রোবাসের ধাক্কায় স্কুলছাত্র নিহত
সম্মিলিত প্রচেষ্টায় ভালো ফল চট্টগ্রাম কলেজে
প্রাণের সংগঠন বাকৃবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন
খাগড়াছড়িতে পরীক্ষার্থী বাড়লেও কমেছে পাসের হার
হজযাত্রা: এখনও সংগ্রহ হয়নি ৬৮ হাজার ভিসা