বৃষ্টিতে নগরজুড়ে দুর্ভোগ

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৃষ্টিতে দুর্ভোগের পরও চলতে হচ্ছে পথ-ছবি- শাকিল আহমেদ

ঢাকা: রাজধানীতে সকাল থেকেই আকাশ ছিল অনেকটাই মেঘাচ্ছন্ন, বেলা ১১টার দিকে শুরু হয়েছে বজ্রসহ বৃষ্টি। তাতে অনেক রাস্তা হাঁটু পানিতে তলিয়ে গেছে। এতে করে রাজধানীজুড়ে বিভিন্ন ধরনের দুর্ভোগের খবর পাওয়া গেছে।

রাজধানীর বিভিন্ন এলাকায় অবস্থিত বাংলানিউজের করেসপন্ডেন্টদের পাঠানো তথ্যে সে চিত্রই উঠে এসেছে। 

সিনিয়র করেসপন্ডেন্ট শাহজাহান মোল্লা জানিয়েছেন, রাজধানীর মোহাম্মদপুর, আদাবর, শেখেরটেক, আসাদগেট, কলেজগেট এলাকায় সকাল থেকেই হালকা বৃষ্টি ছিলো। ১১টার দিকে মুষলধারে বৃষ্টি শুরু হয়। সমানতালে চলছে মেঘের গর্জন। অনেক রাস্তায় এরইমধ্যে পানি জমে গেছে। এতে চরম বিড়ম্বনায় পড়েছেন পথচারীরা।
 
সিনিয়র করেসপন্ডেন্ট মাহফুজুল ইসলাম জানান, হাইকোর্ট, প্রেসক্লাব, পল্টন, মতিঝিল এলাকায় আষাঢ়ের বৃষ্টি শুরু হয়েছে। এসব এলাকার মানুষ ওভার ব্রিজ, রেস্টুরেন্ট, দোকান এবং বিভিন্ন অফিসের শেডে আশ্রয় নিয়েছেন। অনেককে বৃষ্টি উপেক্ষা করে বাসে ওঠা-নামা করতে দেখা গেছে।
 
ধানমন্ডি থেকে স্পেশাল করেসপন্ডেন্ট ইলিয়াছ সরকার জানিয়েছেন, পৌনে ১১টা থেকে  ধানমন্ডি, শুক্রাবাদ, সোবহানবাগ এলাকায় বজ্রসহ মুষলধারে বৃষ্টি হচ্ছে। শুক্রাবাদ-রাজাবাজারের বিভিন্ন গলিতে জলজট দেখা দিয়েছে। 
 
এদিকে রাজধানীর উত্তরায় চলাচলের অন্যতম এলাকা কালশীর সড়ক কোমর পানিতে তলিয়ে গেছে। রাস্তা দিয়ে চলতে গিয়ে অনেক যানবাহন বিকল হয়ে গেছে। এতে করে দীর্ঘ যানজট তৈরি হয়েছে।
 
এছাড়া, মিরপুর, বনানী, মহাখালী গুলশান ও রমাপুরা এলাকা থেকেও বজ্রসহ বৃষ্টির খবর পাওয়া গেছে। অনেক এলাকার রাস্তা কোমর পানিতে তলিয়ে গেছে। জলজটের কারণে দেখা দিয়েছে যানজট। তাতে ঈদ ছুটি শেষে নতুন সপ্তাহের শুরুতে বেড়েছে মানুষজনের ভোগান্তি।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, জুন ২৩, ২০১৮
এসআই/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: বৃষ্টি যানজট
‘দু’মুঠো বিকেল’ নিয়ে জয়া-অনিমেষ
গজারিয়ায় সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত 
এমপি বদিকে শো’কজ
বেনাপোল বন্দরে আমদানি-রফতানি বন্ধ
টেকনাফে বিজিবির অভিযানে ১ লাখ পিস ইয়াবা জব্দ
মুকসুদপুরে বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
তামিমের মুখে, তামিমের সাহসিকতার গল্প
ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
নড়াইলে মাদকবিক্রেতা ও সাজাপ্রাপ্ত আসামিসহ গ্রেফতার ৩৩
মোদীর জন্মদিনে ভারতজুড়ে নানা কর্মসূচি