ঢাকা-আরিচা মহাসড়কে চাপ বাড়ছে লোকাল বাসের

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা-আরিচা মহাসড়কে লোকাল বাসের চাপ। ছবি: বাংলানিউজ

মানিকগঞ্জ: ঈদে ঘরমুখো মানুষের চাপে মুখোরিত ঢাকা-আরিচা মহাসড়ক। মহাসড়কের কোথাও বড় ধরনের কোনো যানজট না থাকলেও বেশ কয়েকটি এলাকায় থেমে থেমে চলছে যানবাহন।

মহাসড়কের বিভিন্ন স্থানে ছোট খাটো দুর্ঘটনা বা গাড়ি বিকল হওয়ার কারণে এমন অবস্থা বলে জানান সংশ্লিষ্টরা।

মহাসড়কের পুরো এলাকায় দূরপাল্লার যানবাহন কম থাকলেও চাপ রয়েছে যাত্রীবাহী লোকাল বাসের। মহাসড়কের বিভিন্ন পয়েন্টের স্থানীয় লোকাল বাস ছাড়াও আশ-পাশের কয়েকটি রুটের বিভিন্ন বাস এসে যোগ হয়েছে ওই মহাসড়কে। এতে করে মহাসড়কে বেশ চাপ বাড়ছে লোকাল বাসের।ঢাকা-আরিচা মহাসড়কে চাপ বাড়ছে লোকাল বাসের। ছবি: বাংলানিউজশুক্রবার (১৫ জুন) সকালে মহাসড়কের ধামরাই উপজেলার বারবাড়িয়া ও মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার নয়াডিঙ্গী এলাকায় এমন চিত্রের দেখা মিলে।

পাটুরিয়ামুখী যাত্রীবোঝাই সাভার পরিবহনের চালক আমিনুর রহমান বাংলানিউজকে জানান, মহাসড়কের আশুলিয়ার নয়ারহাট, ধামরাইয়ের ইসলাম, ঢুলিভিটা এবং কালামপুর এলাকায় চলাচলরত বাসগুলো থেমে থেমে আসতে হয়েছে। তবে অন্যান্য সময়ের চেয়ে এবারের মহাসড়কের অবস্থা বেশ ভালো বলেও মন্তব্য করেন তিনি।

শুভযাত্রা পরিবহনের চালক মোখলেছুর রহমান জানান, ভোর থেকেই নবীনগর বাসস্ট্যান্ডে পাটুরিয়ামুখী যাত্রীদের উপচেপড়া ভিড়। গাড়ি নিয়ে দাঁড়ানো মাত্রই যাত্রীতে ভরপুর হয়ে যায় পুরো গাড়ি। মহাসড়কের বেশ কয়েকটি এলাকায় কিছুটা ধীরগতির কারণে পাটুরিয়া ঘাটে পৌঁছাতে খানিকটা সময় বেশি লাগলেও তেমন ভোগান্তি নেই বলে উল্লেখ করেন তিনি।

গোলড়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)মোহাম্মদ হাবিবুর রহমান বাংলানিউজকে জানান, ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই উপজেলার কালামপুর থেকে পাটুরিয়া ফেরিঘাট এলাকা পর্যন্ত কোথাও বড় ধরনের যানজট নেই।

তবে মহাসড়কের বিভিন্ন এলাকায় যানবাহন বিকল ও ছোট খাটো দুর্ঘটনা ঘটলে সেগুলো মহাসড়ক থেকে রেকার দিয়ে উদ্ধার করার সময় যানবাহন চলাচলে সাময়িকভাবে কিছুটা বিঘ্ন ঘটে। তবে মহাসড়কের পুরো এলাকাজুড়ে হাইওয়ে পুলিশের বেশ নজরদারি রয়েছে বলেও জানান তিনি।

পাটুরিয়া ফেরিঘাট নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বাংলানিউজকে জানান, পাটুরিয়া ফেরিঘাট ও লঞ্চঘাট এলাকায় লোকাল বাসের যাত্রীদের প্রচণ্ড চাপ রয়েছে। ফেরি পারাপারে ভোগান্তির বিষয়টি চিন্তা করে অনেকেই লোকাল বাসে পাটুরিয়া ঘাটে এসে লঞ্চ পার হয়ে গোয়ালন্দ থেকে নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাতে পারে ভোগান্তি ছাড়া। যে কারণে অনেকেই লোকাল বাসে যাতায়াত করা পছন্দ করেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘন্টা, জুন ১৫, ২০১৮
কেএসএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: ঈদে বাড়ি ফেরা
বিশ্বকাপজয়ে প্যারিস যেন উৎসবের নগরী 
বিশ্বকাপের সেরা একাদশে এমবাপ্পে-মদ্রিচ-হ্যাজার্ডরা
প্রেসিডেন্ট কোলিন্দের সান্ত্বনা পেলেন মদ্রিচ
এবার অপেক্ষা কাতার বিশ্বকাপের
এক নজরে রাশিয়া বিশ্বকাপ
বিশ্বকাপ জয় বিশ্বাস হচ্ছে না গ্রিজম্যানের
‘গোল্ডেন গ্লাভস’ থিবাউ কুরতোয়ার
বিশ্বকাপে কে কত পেলো?
পেলের ৬০ বছরের রেকর্ডভাঙা এমবাপ্পেই ‘সেরা উদীয়মান’
গ্যালারিতে ফ্রান্স প্রেসিডেন্টের বাঁধভাঙা উল্লাস