স্বাভাবিক পাটুরিয়া ফেরি ঘাট, সন্তোষ যাত্রীদের

খন্দকার সুজন হোসেন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাটুরিয়ায় স্বাভাবিক গাড়ির চাপ। ছবি: বাংলানিউজ

পাটুরিয়া ফেরিঘাট থেকে: ঈদে ঘরমুখো মানুষের বাড়তি চাপ নেই পাটুরিয়া ফেরিঘাট এলাকায়। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রায় ২১ জেলার অন্যতম যোগাযোগ মাধ্যম পাটুরিয়া দৌলতদিয়া নৌরুট। যানবাহনের চাপে প্রতি বছর সীমাহীন দুর্ভোগ পোহাতে হলেও এবারের চিত্র ভিন্ন।

বৃহস্পতিবার (১৪ জুন) দুপুর ২টা পর্যন্ত পাটুরিয়া ফেরিঘাটের জিরো পয়েন্টে অপেক্ষা করতে দেখা যায় মাত্র তিনটি পণ্যবাহী ট্রাকের। বাসের চাপ কম থাকার কারণে পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে বলে জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সরেজমিনে ঢাকা আরিচা মহাসড়কের ধামরাই উপজেলার বারবাড়িয়া থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটার এলাকায় কোথাও কোন যানজট দেখা যায়নি। নেই বড় কোনো সড়ক দুর্ঘটনায়ও। মহাসড়কে দূরপাল্লার যানবাহনের চাপ কম থাকলেও অতিরিক্ত চাপ দেখা যায় যাত্রীবাহী লোকাল বাসে।

হানিফ পরিবহনের যাত্রী আরমান আলী জানান, প্রতিবছর পাটুরিয়া ফেরিঘাট এলাকায় কয়েক ঘণ্টা যানজটে আটকে থাকতে হয়। তবে এবার তেমন কোন দুর্ভোগ হয়নি। বাসের চাপ কম থাকায় সরাসরি ফেরিতে ওঠার সম্ভব হয়েছে।

ফরহাদ আলী নামে ফরিদপুরের এক যাত্রী জানান, ফেরি পারাপারের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় ভেবেই তিনি গাবতলী থেকে লোকাল বাসে করে পাটুরিয়া ঘাট পর্যন্ত এসেছেন। এরপর লঞ্চে করে নদী পার হয়ে গোয়ালন্দ থেকে আরেক গাড়িতে করে বাড়ি যাবেন।

গোলড়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ হাবিবুর রহমান জানান, ঢাকা আরিচা মহাসড়কের ধামরাই উপজেলার কালামপুর থেকে মানিকগঞ্জের পাটুরিয়া ঘাট পর্যন্ত যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। মহাসড়কের কোথাও কোন বড় ধরনের যানজট বা সড়ক দুর্ঘটনার খবর পাওয়া যায়নি।

পাটুরিয়া ফেরিঘাটের পুলিশ সাব কন্ট্রোল রুমের দায়িত্বরত ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক দেলোয়ার হোসেন বাংলানিউজকে জানান, ঘাটে অপেক্ষায় থাকা যানবাহনের তেমন চাপ নেই। ঘাটে আসা মাত্রই যানবাহনগুলো নৌরুট পারাপার হতে পারছে। যানবাহনের চাপ কম থাকায় দুই একটি করে পণ্যবাহী ট্রাকও পারাপার করা হচ্ছে। পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে সব মিলিয়ে ১৯টি ফেরি চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১৩৪৯ ঘণ্টা, জুন ১৪, ২০১৮
কেএসএইচ/এনএইচটি

ক্লিক করুন, আরো পড়ুন: ঈদে বাড়ি ফেরা
পেট্রাপোলে বাংলাদেশি যাত্রী হয়রানির লিখিত অভিযোগ
নকলায় বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে নিহত ১
অক্সিজেনের সিলিন্ডার বিস্ফোরণে নিহত ১
আঞ্চলিক দলের দ্বন্দ্বে এবার বন্ধ ছোট হাট-বাজারও
নবীগঞ্জে দুর্বৃত্তের হামলায় আহত যুবকের মৃত্যু
বাকৃবিতে ঈদের ছুটি শুরু ১৯ আগস্ট
হত্যা মামলায় বাবার যাবজ্জীবন, ছেলের মৃত্যুদণ্ড
নির্বাচন বানচালের চক্রান্ত করছে বিএনপি
পুনঃশুনানি শেষ, মায়ার আপিলের রায় ৭ অক্টোবর
গ্রেফতার শিক্ষার্থীদের মুক্তির দাবি এরশাদের