পাগলা মসজিদের সিন্দুকের টাকা চুরির চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিন্দুক ভেঙে টাকা চুরি করছে চোর।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের পাগলা মসজিদের সিন্দুকের টাকা চুরির চেষ্টা চালানো হয়েছে। কিন্তু চুরি করা বস্তাভর্তি টাকা নিয়ে পালাতে পারেনি চোর। বরং বস্তাভর্তি টাকা রেখেই নদীতে ঝাঁপ দিয়ে কোনো রকমে পালাতে পেরেছে ওই চোর।

শনিবার (১২ মে) দিনগত রাতে এ ঘটনা ঘটে। রোববার (১৩ মে) সকালে বস্তাভর্তি সেই টাকা নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে রূপালী ব্যাংকের কর্মকর্তাগণের উপস্থিতিতে মসজিদ সংশ্লিষ্টরা টাকা গণনার কাজ করেন। গণনা করে সেখানে মোট ৮ লাখ ৪ হাজার ৯৮১ টাকা পাওয়া যায়।

সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ বাংলানিউজকে জানান, শনিবার রাত পৌনে ২টায় মুখোশ পরা এক চোর পাগলা মসজিদের একটি সিন্দুকের দুইটি তালা কেটে জমা পড়া টাকা ও স্বর্ণালঙ্কার একটি বস্তায় করে নিয়ে পালিয়ে যাচ্ছিল। এ সময় মসজিদের দুইজন নৈশপ্রহরী তাকে ধাওয়া করে। চোর একজন প্রহরীকে লোহার রড দিয়ে আঘাত করে জখম করে। আরেকজন নৈশপ্রহরী চোরকে ধাওয়া করতে থাকে। এক পর্যায়ে চোর টাকার ব্যাগ, লোহার রোড, কার্টার এগুলো ফেলে পার্শ্ববর্তী নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

কিশোরগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরান হাসান বাংলানিউজকে জানান, ঘটনার সময়ের সিসি টিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজে চোরকে দেখা গেছে। এখন তার পরিচয় শনাক্ত করে তাকে দ্রুত গ্রেফতার করা হবে।

পাগলা মসজিদের চারটি দানসিন্দুক রয়েছে। সেসব দানসিন্দুকে প্রতি মাসে প্রায় লাখ টাকা জমা পড়ে। গত ৩১শে মার্চ সর্বশেষ পাগলা মসজিদের দান সিন্দুকগুলো খোলা হয়। তখন ৮৪ লাখ ৯২ হাজার টাকা পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মে ১৩, ২০১৮
এনটি

সুরা আছর: সত্য ও ধৈর্যের উপদেশকদের জন্য সুখবর
চট্টগ্রামে ছুরিকাঘাতে যুবক খুন
কুমিল্লায় বন্দুকযুদ্ধে নিহত ২
পাহাড় ধসে চাপা পড়া নারী শ্রমিকসহ ৩ জনের মরদেহ উদ্ধার
পতাকার বদলে মুক্তিযোদ্ধাকে চাটাইয়ে মুড়িয়ে দাফন!
পুলিশের নির্যাতন থেকে বাঁচতে ছাদ থেকে লাফ দিলো যুবক
রাজা রামমোহন রায়ের জন্ম
ইতিহাসের এই দিনে

রাজা রামমোহন রায়ের জন্ম

সাংবাদিকদের শুভ সময়, কর্কটের বিপদ
রাজশাহীতে ছুরিকাঘাতে যুবক খুন
কলকাতায় প্রথম হৃৎপিণ্ড প্রতিস্থাপন