পাগলা মসজিদের সিন্দুকের টাকা চুরির চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিন্দুক ভেঙে টাকা চুরি করছে চোর।

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জের পাগলা মসজিদের সিন্দুকের টাকা চুরির চেষ্টা চালানো হয়েছে। কিন্তু চুরি করা বস্তাভর্তি টাকা নিয়ে পালাতে পারেনি চোর। বরং বস্তাভর্তি টাকা রেখেই নদীতে ঝাঁপ দিয়ে কোনো রকমে পালাতে পেরেছে ওই চোর।

শনিবার (১২ মে) দিনগত রাতে এ ঘটনা ঘটে। রোববার (১৩ মে) সকালে বস্তাভর্তি সেই টাকা নির্বাহী ম্যাজিস্ট্রেটের তত্ত্বাবধানে রূপালী ব্যাংকের কর্মকর্তাগণের উপস্থিতিতে মসজিদ সংশ্লিষ্টরা টাকা গণনার কাজ করেন। গণনা করে সেখানে মোট ৮ লাখ ৪ হাজার ৯৮১ টাকা পাওয়া যায়।

সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ বাংলানিউজকে জানান, শনিবার রাত পৌনে ২টায় মুখোশ পরা এক চোর পাগলা মসজিদের একটি সিন্দুকের দুইটি তালা কেটে জমা পড়া টাকা ও স্বর্ণালঙ্কার একটি বস্তায় করে নিয়ে পালিয়ে যাচ্ছিল। এ সময় মসজিদের দুইজন নৈশপ্রহরী তাকে ধাওয়া করে। চোর একজন প্রহরীকে লোহার রড দিয়ে আঘাত করে জখম করে। আরেকজন নৈশপ্রহরী চোরকে ধাওয়া করতে থাকে। এক পর্যায়ে চোর টাকার ব্যাগ, লোহার রোড, কার্টার এগুলো ফেলে পার্শ্ববর্তী নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

কিশোরগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ইমরান হাসান বাংলানিউজকে জানান, ঘটনার সময়ের সিসি টিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। ফুটেজে চোরকে দেখা গেছে। এখন তার পরিচয় শনাক্ত করে তাকে দ্রুত গ্রেফতার করা হবে।

পাগলা মসজিদের চারটি দানসিন্দুক রয়েছে। সেসব দানসিন্দুকে প্রতি মাসে প্রায় লাখ টাকা জমা পড়ে। গত ৩১শে মার্চ সর্বশেষ পাগলা মসজিদের দান সিন্দুকগুলো খোলা হয়। তখন ৮৪ লাখ ৯২ হাজার টাকা পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, মে ১৩, ২০১৮
এনটি

ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম-সম্পাদক বহিষ্কার
ভিজিএফের চাল ওজনে কম দেওয়ায় ইউপি কার্যালয়ে হামলা
খাগড়াছড়িতে হত্যাকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি
চট্টগ্রামে পশুর হাটে ক্রেতাকে মারধর
দেশ গঠনে ছাত্রলীগকে অগ্রণী ভূমিকা রাখতে হবে
‘গুজব রটনাকারীদের বিষয়ে ড. কামালদের বক্তব্য নেই কেন?’
জোভানের ‘লাভ অ্যান্ড ক্রাশ’ মেহেজাবিন
সিলেটে ওভারটেকে প্রাণ গেলো মোটরসাইকেল আরোহীর
তরুণদের মধ্যে মুজিব আদর্শ প্রতিষ্ঠিত করতে হবে
বঙ্গবন্ধুর আদর্শই ষড়যন্ত্রকারীদের পরাজিত করার মূলমন্ত্র