রাজশাহীর ৫ শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়িতা সংবর্ধনা অনুষ্ঠানে অতিথিরা। ছবি: বাংলানিউজ

রাজশাহী: বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখার জন্য রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ পাঁচ জয়িতাকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

শনিবার (১২ মে) দুপুরে রাজশাহী সরকারি কমিউনিটি সেন্টারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তাদের হাতে ক্রেস্ট, সম্মাননা ও সনদপত্র তুলে দিয়ে সংবর্ধনা দেন।

বিভাগীয় কমিশনারের কার্যালয় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেন, যে পাঁচ বিষয়ে অবদানের নারীদের জয়িতা পুরস্কার দেওয়া হচ্ছে, তার প্রতিটি বিষয়ই প্রতিটি নারীর জন্য অনুকরণীয়। নারীকে তার অধিকার দিতে হবে। তাহলেই নারীরা সমাজকে এগিয়ে নিতে পারবেন। নারীর অধিকার বুঝিয়ে দিলে তাকে কেউ আটকাতে পারবে না।

এ বছর রাজশাহী বিভাগ থেকে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত হয়েছেন নাটোরের চাঁদপুর পূর্বপাড়া গ্রামের রুবিনা খাতুন। নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবন শুরু করা নারী হিসেবে জয়িতা নির্বাচিত হয়েছেন একই জেলার কামারদিয়াড় গ্রামের রুবিয়া বেগম।

এছাড়া চাকরিক্ষেত্রে সাফল্য অর্জনে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার মাল্লাপাড়া গ্রামের অনামিকা ঠাকুর, সফল জননী হিসেবে রাজশাহী মহানগরীর নামোভদ্রা মহল্লার আনোয়ারা খাতুন এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় মহানগরীর কাজলা এলাকার কল্পনা রায় ভৌমিক জয়িতা নির্বাচিত হন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এবং মহিলা ও শিশু বিষয়ক অধিদফতরের মহাপরিচালক কাজী রওশন আক্তার।

বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে নওগাঁর সাবেক সংসদ সদস্য শারমিন মনোয়ারা হক, জেলা প্রশাসক এসএম আবদুল কাদের, সমাজসেবী শাহীন আক্তার রেণী উপস্থিত ছিলেন।

সংবর্ধনা দেওয়ার আগে সকালে তাদের মধ্য থেকে শ্রেষ্ঠ পাঁচ নারীকে নির্বাচিত করেন বিচারকরা। দুপুরে তাদের সংবর্ধনা জানান প্রতিমন্ত্রী। এ সময় শ্রেষ্ঠ জয়িতারা নিজেদের অনুভূতির কথা জানান।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মে ১২, ২০১৮
এসএস/আরবি/

আয়ারল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের সিরিজ জয়
শাহজালালে ৬ স্বর্ণেরবারসহ যাত্রী আটক
ছাগলনাইয়ায় মহিষের দখলে পশুরহাট
মৌলভীবাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত
সিলেটে চামড়া সংগ্রহের লক্ষ্যমাত্রা লক্ষাধিক পিস
শনিবার থেকে লঞ্চের স্পেশাল সার্ভিস
নাট্যকার সেলিম আল দীনের জন্ম
কোটার বিষয়ে অ্যাটর্নি জেনারেলের মত চেয়েছে সরকার
কেরালায় বন্যায় ৩২৪ জনের মৃত্যু, আশ্রয় শিবিরে সোয়া ২ লাখ
ডিমলায় জামায়াতের শীর্ষ ৪ নেতা আটক