তরুণদের রক্ষার্থে মাদক নির্মূলে কাজ করা হচ্ছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল

কিশোরগঞ্জ: স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল এমপি বলেছেন, তরুণদের রক্ষার জন্য মাদক নির্মূলে সর্বাত্মক কাজ করা হচ্ছে। এ ব্যাপারে পুলিশকে সহযোগিতা করার জন্য ইমাম ও শিক্ষকদের আহ্বান জানানো হয়েছে।

পুলিশকে ডিজিটাল করার লক্ষ্যে পিবিআইসহ বিভিন্ন ইউনিট গঠনের মধ্য দিয়ে জনগণের সেবার পরিসর বাড়ানো হয়েছে। ফলে জনগণ এর সুফল পাবে।

শনিবার (১২ মে) দুপুরে পাকুন্দিয়া নতুন থানা ভবন উদ্বোধন শেষে উপস্থিত সুধীজনের সামনে এসব কথা বলেন মন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একে একে বাংলাদেশের সব এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হবে। তালিকা অনুযায়ী মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। আর এ কাজে পুলিশকে জনগণের
সহযোগিতা করতে হবে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় পুলিশ বাহিনীর আধুনিকায়নে ৮০ হাজার জনবল বৃদ্ধিসহ থানা ভবনগুলো নতুন করে তৈরি করা হয়েছে।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন বলেন,
বঙ্গবন্ধু-১ স্যাটেলাইট উৎক্ষেপণের মধ্য দিয়ে বাংলাদেশে এক নবযুগের সূচনা হয়েছে। পুলিশও প্রযুক্তি ব্যবহার করে এর সুফল পাবে।

এর আগে শনিবার (১২ মে) দুপুর ২টার দিকে সড়ক পথে ঢাকা থেকে গাজীপুর হয়ে পাকুন্দিয়া থানা চত্বরে এসে পৌঁছান স্বরাষ্ট্রমন্ত্রী। পরে পুলিশের একটি চৌকস দল তাকে গার্ড অব
অনার দেন।

এসময় উপস্থিত ছিলেন-কিশোরগঞ্জ- ২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন, কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও রাষ্ট্রপতির বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মো. আফজল হোসেন, পুলিশের ঢাকা রেঞ্জ ডিআইজি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান, জেলা প্রশাসক (ডিসি) মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, পুলিশ সুপার (এসপি) মো. মাশরুকুর রহমান খালেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, পাকুন্দিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রেনু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)) অন্নপূর্ণা দেবনাথ প্রমুখ।

উল্লেখ্য, পুলিশ বিভাগের ১০১টি জরাজীর্ণ থানা ভবন টাইফ প্লান নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় পাকুন্দিয়া নবনির্মিত ৪ তলা থানা ভবন নির্মাণ কাজে ব্যয় হয়েছে ৬ কোটি ৮৯ লাখ ৪৬ হাজার ১৩৫ টাকা।

পরে বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খাঁন কামাল উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজের ৫০ বছর পূর্তি উপলক্ষে সূর্বণ জয়ন্তী উৎসবে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, মে ১২, ২০১৮
আরএ

তিতাসের সঙ্গে ওয়ান ব্যাংকের চুক্তি স্বাক্ষর
ঊর্ধ্বমুখী সূচকে ঈদের ছুটিতে পুঁজিবাজার
‘আমাকে হার্দিক পান্ডিয়া হতে দিন’
ডিবির বরখাস্ত এএসআই ইয়াবাসহ আটক
আবারও কষ্টে বড় গরুর ব্যাপারীরা
হিমাদ্রী হত্যা মামলার হিংস্র কুকুরটি মারা গেছে
দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু, লক্ষ্মীপুরে শোকের মাতম
বড় গরুর দাম কম, মাঝারির চাহিদা বেশি
রাজধানীতে ষাঁড়ের গুতোয় এক ব্যক্তির মৃত্যু
জয় এলো পুরুষ কাবাডিতে