যশোরে পূর্ববাংলার পরিচয়ে ৪৩ শিক্ষককে হত্যার হুমকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর

যশোর: যশোরে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির পরিচয়ে জিলা স্কুলের ৪৩ শিক্ষককে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

শনিবার (১২ মে) দুপুরে যশোর জিলা স্কুলের প্রধান শিক্ষক একেএম গোলাম আযম বাংলানিউজকে বলেন, বিষয়টি ইতোমধ্যে স্কুলের সভাপতি ও জেলা প্রশাসক আব্দুল আওয়ালকে জানিয়েছি। এছাড়া এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরির (জিডি) প্রস্তুতি চলছে।

হুমকিপ্রাপ্ত শিক্ষকরা জানান, মোবাইল ফোন থেকে পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির সদস্য বিপ্লব কুমার ও শিকদার মহিউদ্দিন নামে চাঁদা চাওয়া হয়। চাঁদা না দিলে হত্যা ও পরিবারের সদস্যদের ক্ষতি করার হুমকিও দেওয়া হয়। 

জিলা স্কুলের প্রধান শিক্ষক একেএম গোলাম আযম আরও জানান, বৃহস্পতিবার (১০ মে) জয়েন্ট সেক্রেটারি (মাধ্যমিক) পরিচয়ে মোবাইল ফোন থেকে কল করে কথা বলেন এক ব্যক্তি। পরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের মোবাইল নম্বর নিয়ে তাকে ফোন করে শিক্ষকদের মোবাইল নম্বর ও বেতনের তথ্য নেন। 

এরপর শুক্রবার (১১ মে) সকালে সহকারী শিক্ষক নজরুল ইসলাম খান প্রথম জানান চাঁদার দাবিতে তাকে হুমকি দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে আরও অনেক শিক্ষক চাঁদা দাবি ও হত্যার হুমকির বিষয়টি জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা বাংলানিউজকে বলেন, এ ব্যাপারে লিখিত কিংবা মৌখিক অভিযোগ জানতে পারিনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মে ১২, ২০১৮
ইউজি/আরআর

চাপ থাকলেও যানজট নেই সিরাজগঞ্জ মহাসড়কে
নিরাপদ সড়ক নিশ্চিতে সড়কে প্রধানমন্ত্রীর মুখ্যসচিব
পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় ২শ' গাড়ি 
লিটনের হস্তক্ষেপে শয্যা পেলেন নৃত্যগুরু বাদল
বিদ্যুৎ নেই, রোগীর টাকায় তেল কিনে অপারেশন!
৯০’র মতো গণঅভ্যুত্থান হবে: আমান
আশীর্বাদ পর্বে শুরু নিক-প্রিয়াঙ্কার বিয়ের আনুষ্ঠানিকতা
কুতুবদিয়ার ১৭ জেলে ভারতে আটক
যাত্রীদের গন্তব্যে পৌঁছানো আমাদের চ্যালেঞ্জ
তজুমদ্দিনে মাটিচাপা পড়ে শ্রমিক নিহত