যশোরে পূর্ববাংলার পরিচয়ে ৪৩ শিক্ষককে হত্যার হুমকি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোর

যশোর: যশোরে পূর্ববাংলা কমিউনিস্ট পার্টির পরিচয়ে জিলা স্কুলের ৪৩ শিক্ষককে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

শনিবার (১২ মে) দুপুরে যশোর জিলা স্কুলের প্রধান শিক্ষক একেএম গোলাম আযম বাংলানিউজকে বলেন, বিষয়টি ইতোমধ্যে স্কুলের সভাপতি ও জেলা প্রশাসক আব্দুল আওয়ালকে জানিয়েছি। এছাড়া এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরির (জিডি) প্রস্তুতি চলছে।

হুমকিপ্রাপ্ত শিক্ষকরা জানান, মোবাইল ফোন থেকে পূর্ববাংলার কমিউনিস্ট পার্টির সদস্য বিপ্লব কুমার ও শিকদার মহিউদ্দিন নামে চাঁদা চাওয়া হয়। চাঁদা না দিলে হত্যা ও পরিবারের সদস্যদের ক্ষতি করার হুমকিও দেওয়া হয়। 

জিলা স্কুলের প্রধান শিক্ষক একেএম গোলাম আযম আরও জানান, বৃহস্পতিবার (১০ মে) জয়েন্ট সেক্রেটারি (মাধ্যমিক) পরিচয়ে মোবাইল ফোন থেকে কল করে কথা বলেন এক ব্যক্তি। পরে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের মোবাইল নম্বর নিয়ে তাকে ফোন করে শিক্ষকদের মোবাইল নম্বর ও বেতনের তথ্য নেন। 

এরপর শুক্রবার (১১ মে) সকালে সহকারী শিক্ষক নজরুল ইসলাম খান প্রথম জানান চাঁদার দাবিতে তাকে হুমকি দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে আরও অনেক শিক্ষক চাঁদা দাবি ও হত্যার হুমকির বিষয়টি জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে যশোর কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজমল হুদা বাংলানিউজকে বলেন, এ ব্যাপারে লিখিত কিংবা মৌখিক অভিযোগ জানতে পারিনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, মে ১২, ২০১৮
ইউজি/আরআর

যুদ্ধ বিধ্বস্ত সিরিয়ায় ধ্বংসস্তূপে বসে ইফতার
২০ বছর পর অভিনয়ে ফিরলেন ইসমাইল
‘অপদার্থ’ অভিষেক!
খুলনায় উদ্বোধনের আগেই ব্রিজে ফাটল!
বাংলাদেশ-ভারত বিশ্বের কাছে দ্বিপাক্ষিক সম্পর্কের মডেল
মাদকের হাট বরিশাল কলোনি ভাবির নিয়ন্ত্রণে
কাঁচাবাজারে যখন ‘মিডিয়া আতঙ্ক’
সালমান-ববি-জ্যাকলিনের ‘সেলফিস’ (ভিডিও)
ভোট ডাকাতির জন্য এমপিদের মাঠে নামানো হয়েছে
কলাপাড়া থেকে শ্রমিকের মরদেহ উদ্ধার