রাজবাড়ীতে বন্দুকযুদ্ধে চরমপন্থি নেতা নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চরমপন্থি নেতা ছাইদুল ওরফে আমির সরদার

রাজবাড়ী: রাজবাড়ীতে গোয়েন্দা পুলিশের (ডিবি) সঙ্গে বন্দুকযুদ্ধে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন ‘মাওবাদী বলশেভিক অর্গানাইজেশন মুভমেন্ট’র (এমবিআরএম) আঞ্চলিক কমান্ডার ছাইদুল ওরফে আমির সরদার (৩২) নিহত হয়েছেন। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি এসএলআর, একটি বিদেশি দোনালা বন্দুক, ৩২ রাউন্ড গুলি, ২৩টি কার্তুজ, একটি ছোরা ও ছয়টি কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

সোমবার (১৬ এপ্রিল) দিবাগত রাত আড়াইটার দিকে জেলা সদরের জৌকুড়া বালুঘাট সংলগ্ন মজিদ সরদারের বালুর চাতাল এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত ছাইদুল ওরফে আমির সরদার পাবনা জেলার আটঘরিয়া উপজেলার চাচকিয়া গ্রামের তাহামুদ্দিন ওরফে তানু সরদারের ছেলে।

আহত পুলিশ সদস্যরা হলেন-রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার রাকিব খাঁন, ইন্সপেক্টর জিয়ারুল ইসলাম ও কনস্টেবল পংকজ। তাদের রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) বেলা পৌনে ১১টায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য জানান পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি।

তিনি জানান, সোমবার দিবাগত গভীর রাতে জেলার সদরের জৌকুড়া বালুঘাট সংলগ্ন মজিদ সরদারের বালুর চাতালের পূর্ব পাশে পদ্মা নদীর পাড়ে মিটিং করছিল চরমপান্থি সংগঠন এমবিআরএম-এর সদস্যরা। গোপন সংবাদের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রাকিব খাঁনের নেতৃত্বে ডিবি’র একটি দল সেখানে অভিযান চালায়। এসময় পুলিশকে লক্ষ্য করে চরমপান্থি দলের সদস্যরা গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। দু’পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে চরমপন্থিরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় ছাইদুল ওরফে আমির সরদারকে পড়ে থাকতে দেখে উদ্ধার করা হয়।

এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি এসএলআর, একটি বিদেশি দোনালা বন্দুক, ৩২ রাউন্ড গুলি, ২৩টি কার্তুজ, একটি ছোরা ও ছয়টি কার্তুজের খোসা উদ্ধার করা হয়।

পরে আহত অবস্থায় ছাইদুলকে রাজবাড়ী সদর হাসপাতালে আনা হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

পুলিশ সুপার আরো জানান, চরমপন্থি ছাইদুল বিভিন্ন ট্রলারে চাঁদাবাজীসহ অপহরণ এবং কন্ট্রাকের মাধ্যমে খুনের সঙ্গে জড়িত ছিল। এছাড়াও সে পাবনা জেলায় দু’টি হত্যা, দু’টি অস্ত্র ও একটি অপহরণ মামলাসহ সাতটি মামালার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৮
আরএ

পাহাড়ধসে প্রাণ গেল কিশোরের
মালদ্বীপকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ
উল্লাপাড়ায় প্রতিপক্ষের হামলায় আহত বৃদ্ধের মৃত্যু
ব্যবস্থাপনার অভাবে বছরে নষ্ট হয় ৬ লাখ মেট্রিক টন মাছ
বিড়ি, জর্দা ও গুলে কর বাড়ানো হবে
সানিয়া-মালিকের ঘরে আসছে নতুন অতিথি
দুবাইতে ট্যুরিজম মেলায় বাংলাদেশ
খালেদা মুক্তি পেলে নির্বাচনে যেতে প্রস্তত বিএনপি
মানিকগঞ্জে ব্যবসায়ী হত্যা মামলায় আসামিদের খালাস
চৌদ্দগ্রাম থেকে ফেনী পর্যন্ত ৩৫ কিমি যানজট, চরম দুর্ভোগ

Alexa