বরিশাল বিভাগে অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনির্দিষ্টকালের বাস ধর্মঘট

বরগুনা: মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাস থেকে চাঁদা তোলার প্রতিবাদে বরিশাল বিভাগের সব জেলায় অনির্দিষ্টকালের জন্য বাস ধর্মঘট ডেকেছে বরিশাল বিভাগীয় মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদ।

বুধবার (১৪ মার্চ) সকাল থেকে এ ধর্মঘট শুরু হয়। এর আগে মঙ্গলবার (১৩ মার্চ) রাত ৮টার দিকে বৈঠক শেষে এ ধর্মঘটের ডাক দেন সংগঠনের নেতারা।

বরিশাল জেলা বাস মালিক সমিতির সভাপতি ও বরিশাল বিভাগীয় বাস মালিক-শ্রমিক সমন্বয় ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আজিজুল হক শাহিন বাংলানিউজকে জানান, দীর্ঘদিন ধরে প্রকাশ্যে বরিশাল বিভাগের বেশ কয়েকটি মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে বাস থেকে চাঁদাবাজি করে আসছে কয়েকটি সংগঠন।

প্রশাসনের কাছে বিভিন্ন সময় এর প্রতিকার চেয়েও কোনো সমাধান পাওয়া যায়নি। দিনের পর দিন এভাবে প্রকাশ্যে চাঁদাবাজির ফলে বাস মালিক ও শ্রমিকদের মধ্যে ক্ষুব্ধ প্রতিক্রিয়া বিরাজ করে আসছিল। তাই চাঁদাবাজি বন্ধে আমরা অনির্দিষ্টকালের বাস ধর্মঘটের ডাক দিতে বাধ্য হয়েছি।

বরিশাল বিভাগে চলাচলরত দূরপাল্লার বাসগুলোও এ ধর্মঘটের অন্তর্ভুক্ত থাকবে বলেও জানান তিনি।

বরগুনা জেলা বাস-মিনিবাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মোস্তফা কিচলু, সাধারণ সম্পাদক মো. ছগির হোসেন, জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দীন সাবু এ ধর্মঘটের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, মার্চ ১৪, ২০১৮
এসএইচ

সচিবালয়ে ঈদের আমেজ
জীবিকার টানে ঢাকায় ফিরছে কর্মব্যস্ত মানুষ
নরসিংদীতে বাসের ধাক্কায় রিকশাচালক নিহত
এক ম্যাচে ১০ বার ফাউলের শিকার নেইমার
প্রথমবার জয়বঞ্চিত আর্জেন্টিনা, জার্মানি, ব্রাজিল!
ছুটি শেষে কাজে ফিরে…
জাপানে শক্তিশালী ভূমিকম্প, নিহত ২
ঈদে দর্শনার্থীদের চোখ লালবাগ কেল্লায়
জার্মানি খুব বাজে খেলেছে: কোচ লো
ড্রয়ের জন্য রেফারিংকে দুষছেন না মার্সেলো