নির্মাণাধীন ভবনের দেওয়াল ধসে বাবা নিহত, ছেলে আহত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্মাণাধীন ভবন/ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় নির্মাণাধীন ভবনের দেওয়াল ধসে আব্দুস সোবাহান সানা (৬০) নামের এক শ্রমিক নিহত হয়েছেন। এ সময় তার ছেলে মো. মিলন সানা (২০) আহত হন।

নিহত সোবাহান সানা খুলনার কয়রা উপজেলার গোবরা গ্রামের ওয়াজেদ সানার ছেলে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে মহানগরীর ভৈবর স্ট্যান্ড রোড এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

সোবাহান সানা মহানগরীর জেলখানা রোডের মেসার্স শাহাদাত এন্টারপ্রাইজ নামক ইট গোলার শ্রমিক ছিলেন। আহত ছেলে মিলন একই প্রতিষ্ঠানে তাকে সহযোগিতা করতেন। 

স্থানীয়রা জানায়, জেলা রেজিস্ট্রি অফিস সংলগ্ন মহানগরীর ভৈবর স্ট্যান্ড রোড এলাকায় বড় বাজার ব্যবসায়ী সংগঠনের সাধারণ সম্পাদক আব্দুল মতিন মোল্লা ওরফে পান্না মোল্লার বাড়ির নির্মাণ কাজ চলছিলো। মেসার্স শাহাদাত এন্টারপ্রাইজ নামের গোলা থেকে সেখানে ইট সরবরাহ করা হয়। শ্রমিক সোবাহান সানা ও তার ছেলে মিলন সানা ভ্যানযোগে ইট নিয়ে ওই বাড়িতে পৌঁছান। তারা ইট নামানোর মুহূর্তে তিনতলার সাইড দেওয়াল ধসে পড়ে বাবা-ছেলে আহত হন। 

তাৎক্ষণিক তাদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক শ্রমিক সোবাহানকে মৃত ঘোষণা করেন।

অভিযোগ করেছেন, নির্মাণাধীন তিনতলা ভবনটিতে কোনো ধরনের পার্শ্বনিরাপত্তা ব্যবস্থা নেই। এছাড়া ভবন নির্মাণ কাজে নিম্নমানের সামগ্রি ব্যবহার করা হচ্ছে। যে কারণে তিন দিন আগে দেওয়া সাইড দেওয়াল ধসে পড়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।

বিষয়টি নিশ্চিত করে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মিজানুর রহমান বলেন, মরদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। ঘটনার কারণ অনুসন্ধান করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৮
এমআরএম/ওএইচ/

‘কথা দিয়ে ক্রিকেট হয় না’
সক্ষমতা বাড়লেও ঈদে নতুন চমক নেই রেলে
ধর্ষণে অন্তঃসত্ত্বা, পরে গর্ভপাতের অভিযোগে যুবক আটক
‘১০ হাজারবার বলছি নেইমার পিএসজিতে থাকছে’
ছুরি-মলমসহ ২ ছিনতাইকারী গ্রেফতার
নীলফামারীতে ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা
মানিকগঞ্জে বসুন্ধরা এলপি গ্যাসের ইফতার মাহফিল
বড়পুকুরিয়া খনির ১৪ কর্মকর্তার নামে মামলা
বসুন্ধরা সিটি শপিংমলে দেশের সবচেয়ে বড় ফুডকোর্ট 
পচা খাবার বিক্রির দায়ে ৯ দোকানকে ৪ লাখ টাকা জরিমানা