রোহিঙ্গা বিষয়ে কূটনীতিকদের ব্রিফ করছেন পররাষ্ট্রমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পশ্চিমা দেশ ও সংস্থাগুলোর কূটনীতিকদের ব্রিফ করছেন পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ আলী। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশ ও সংস্থার রাষ্ট্রদূত বা কূটনীতিকদের ডেকে রোহিঙ্গা সংকট প্রসঙ্গে ব্রিফ করছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী।

রোববার (২১ জানুয়ারি) বিকেল ৪টায় রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এ ব্রিফিং শুরু করেন তিনি। প্রথমে ব্রিফ করা হচ্ছে যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়নভুক্ত বিভিন্ন দেশ, তুরস্কসহ পশ্চিমা দেশ ও সংস্থার কূটনীতিকদের। এরপর ব্রিফ করা হবে ইসলামী সহযোগিতা সংস্থাভুক্ত (ওআইসি) দেশগুলোর কূটনীতিকদের।

প্রথম পর্বের ব্রিফিংয়ে থাকছেন অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মান, ইতালি, তুরস্ক, রাশিয়া,  সুইডেন, সুইজারল্যান্ড, স্পেন, নরওয়ে, নেদারল্যান্ডস, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূত, হাইকমিশনার এবং চার্জ দ্য অ্যাফেয়ার্স এবং জাতিসংঘ, জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর), বিশ্ব খাদ্য সংস্থা (ফাও), জাতিসংঘ শিশু তহবিল (ইউনিসেফ), আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম) ও রেডক্রসের প্রতিনিধিরা। 

শেষ পর্বের ব্রিফিংয়ে উপস্থিত থাকবেন ওআইসিভুক্ত দেশগুলোর মধ্যে মিশর, ইরান, ইরাক, কুয়েত, লিবিয়া, মরক্কো, ওমান, ফিলিস্তিন, কাতার, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ও চার্জ দ্য অ্যাফেয়ার্সরা।
  
বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০১৮
কেজেড/এইচএ/

ক্লিক করুন, আরো পড়ুন: রোহিঙ্গা
মঞ্চস্থ হলো ‘হাছনজানের রাজা’
ফেনীতে তৃতীয় লিঙ্গের লোকদের বাসস্থানের ব্যবস্থার আশ্বাস
নদীপথে আসছে গরু, চাঁদাবাজিরোধে নিরাপত্তার দাবি
নওগাঁয় হাজতির মৃত্যু
ছেলের পছন্দ বিবিএ, বাবা-মায়ের ইংরেজি!
নীলফামারীতে ঈদুল আজহার প্রথম জামাত ৮টায়
প্রধানমন্ত্রীর কাছে ১০ মিনিট সময় চেয়েছেন ড. কামাল
নির্দিষ্ট সময়ে ঘাট ছাড়ছে না কোনো লঞ্চ
ফুলবাড়িয়ায় পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু
তিন মাসের জন্য মাঠের বাইরে ডি ব্রইনা