বছরে ৫০ হাজার নারী ও শিশু পাচার হয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন এইচটি ইমাম

টাঙ্গাইল: প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচটি ইমাম বলেছেন, দেশ থেকে প্রতিবছর ৫০ হাজার নারী ও শিশু ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে পাচার হচ্ছে। সক্রিয় এসব পাচারকারীরা কারা? এরাই মাদক ও অস্ত্র ব্যবসায়ী। এদের রোধ করতে জেলা প্রশাসন, পুলিশসহ দেশবাসীকে এগিয়ে আসতে হবে।

শনিবার (২০ জানুয়ারি)  বিকেলে টাঙ্গাইল শহীদ মিনারে টাঙ্গাইল ইয়ুথ ফর হিউম্যানিটি অ্যাসোসিয়েশনের উদ্যোগে ‘সমাজকে বদলে দাও’ স্লোগানে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জাতীয় পতাকা ও জাতীয় সঙ্গীতের প্রতি যারা সম্মান দেখাতে পারেন না, তারা কখনোই দেশপ্রেমিক নয়। দেশপ্রেম শিখতে হবে শিশুকাল থেকেই, আর সেটি শেখার জন্য উত্তম হলো শিশুর পরিবার।

এইচটি ইমাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা হিসেবে বিশ্বব্যাপী সমাদৃত হয়েছেন। তার কাছ থেকে সকলকে শিক্ষা গ্রহণ করতে হবে। তিনি বাংলাদেশকে যেভাবে মহিমান্বিত করেছেন, বিশ্ব দরবারে সেটি সাধারণভাবে হয়ে ওঠেনি। তার জন্য সময় ও পরিশ্রম করতে হয়েছে।

টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন, জেলা প্রশাসক খান মো. নুরুল আমিন, পুলিশ সুপার মো. মাহবুব আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন।
 
জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতির সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মো. ছানোয়ার হোসেন এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলম প্রমুখ।

অনুষ্ঠানে আওয়ামী লীগ, ছাত্রলীগ, ইয়ুথ ফর হিউম্যানিটি অসোসিয়েশনের সদস্যরা ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

শেষে টাঙ্গাইলের বিভিন্ন বিদ্যালয় ও কলেজ শিক্ষকদের হাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীমূলক বই বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৮
টিএ

বাগেরহাটে বাসচাপায় ইজিবাইক চালক নিহত, সড়ক অবরোধ
সাংবিধানিক নির্বাচন প্রক্রিয়া থেকে সরে আসার সুযোগ নেই
বরিশালে ৪ কেজি গাঁজাসহ আটক ১
ঈদ ঘিরে ২ সপ্তাহের বিশেষ নিরাপত্তা র‌্যাবের
দৌলতপুরে হুন্ডি ব্যবসায়ীর গলাকাটা মরদেহ উদ্ধার
ময়মনসিংহে কলেজছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ, আটক ৪
কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে এখনো নাব্যতা সংকট
পানি উন্নয়ন বোর্ডে ১৭৯ জন নিয়োগ
কিশোরগঞ্জে ২ মাদকবিক্রেতার কারাদণ্ড
চা বোর্ডে নিয়োগ