বিয়েতে জোরে গান-বাজনার জেরে মারামারিতে একজন নিহত

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ওয়ারী

ঢাকা: রাজধানীর ওয়ারীতে বিয়ে বাড়িতে উচ্চস্বরে গান-বাজনার প্রতিবাদ করায় নাজমুল হক (৬৫) নামে এক অসুস্থ ব্যক্তিকে মারধর করে খুনের অভিযোগ উঠেছে।

ওয়ারীর গোপীবাগের রাম কৃষ্ণ মিশন রোডের ৪৪ নম্বর বাড়ির সামনে শুক্রবার (১৯ জানুয়ারি) সকাল ১১টার দিকে এ হত্যাকাণ্ড ঘটে বলে অভিযোগ করেছেন নাজমুলের স্বজনরা।

ময়না-তদন্তের জন্য তার মরদেহ উদ্ধার করে নিকটস্থ স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও হাসপাতাল (মিটফোর্ড হাসপাতাল) মর্গে পাঠানো হয়েছে।

নাজমুলের পুত্রবধু সাদিয়া নাসরিন বাংলানিউজকে জানান, বহুতল বাড়িটির অষ্টমতলায় পরিবারের সঙ্গে থাকেন তারা। ওই বাড়ির পঞ্চম তলায় থাকেন আলতাব হোসেন নামে এক ব্যক্তি ও তার পরিবার। 

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) রাতে আলতাবের ভাতিজা হৃদয়ের গায়ে হলুদের অনুষ্ঠান চলছিল ভবনের ছাদে। এসময় বেশ উচ্চস্বরে গান-বাজনা চলছিল।

সাদিয়া আরও জানান, চার বছর আগে তার শ্বশুর নাজমুলের বাইপাস সার্জারি হয়। তার জেরে কিছু দিন আগে তিনি অসুস্থ হয়ে পড়েন।

সাদিয়ার দাবি, এই অবস্থায় ছাদে গায়ে হলুদের অনুষ্ঠানে জোরেশোরে গান-বাজনার প্রচণ্ড শব্দে আরও অসুস্থ হয়ে পড়েন নাজমুল। এ কারণে নাজমুলের ছেলে অর্থাৎ সাদিয়ার স্বামী নাসিমুল হক ছাদে গিয়ে গান-বাজনার আওয়াজ কমাতে বলেন। এই নিয়ে তাদের মধ্যে বাক-বিতণ্ডা শুরু হয়।

এর জের ধরে শুক্রবার সকালে ভবনের নিচতলায় আলতাব, বর হৃদয়, নিলয় এবং আরও কয়েকজন মিলে নাজমুল ও নাসিমুলকে ডেকে নিয়ে মারধর করেন।

বেধড়ক মারধরের কারণে নাজমুল অচেতন হয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে উদ্ধার করে নিকটস্থ আজগর আলী হাসপাতালে নিয়ে গেলে বেলা সাড়ে ১২টার দিকে কর্তব্যরত চিকিৎসক নাজমুলকে মৃত ঘোষণা করেন। 

এ বিষয়ে ওয়ারী থানার ওসি (তদন্ত) মো. সেলিম বাংলানিউজকে বলেন, মূলত বিয়েতে জোরে গান বাজানোকে কেন্দ্র করে এই গন্ডগোল হয়। পরে সকালে ন‍াজমুলকে ভবনের নিচে ডেকে নিয়ে মারধর করা হয়। এতে তার মৃত্যু হয়। ওই সময়ের ভবনের ফুটেজ সংগ্রহ করা হয়েছে। সেখানে মারধরের ঘটনা দেখা গেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। 

এই ঘটনায় কয়েকজনকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জানিয়ে ওসি-তদন্ত বলেন, নাজমুলের মৃত্যুর ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, জানুয়ারি ১৯, ২০১৮
এজেডএস/এসজেএ/এইচএ/

গোলাম সারওয়ারের মৃত্যুতে বরিশালে বিভিন্ন মহলের শোক
ধারণার চেয়েও বেশি ক্ষতিকর ই-সিগারেট
জাতীয় শোক দিবস উপলক্ষে কেরানীগঞ্জে চলচ্চিত্র প্রদর্শনী 
দুই ট্রাকের ধাক্কায় প্রাণ গেল চালকের সহকারীর
১৫ আগস্টে শহীদদের স্মরণে বরিশালে প্রদীপ প্রজ্জ্বলন
সাভারে সাবেক এমপিসহ ৩শ’ জনের বিরুদ্ধে মামলা 
জিজ্ঞাসাবাদের জন্য ঢাবি ছাত্রীকে নিয়ে গেছে ডিবি
অসুস্থ সাবেক ভিসি ও মুক্তিযোদ্ধার পাশে মেয়র লিটন
প্রবীণ সাংবাদিক গোলাম সারওয়ারের মৃত্যুতে ক্র্যাবের শোক 
ট্রাফিক সপ্তাহ: সিলেটে মামলা ৩ হাজার ৭৫৮