ইবতেদায়ি শিক্ষকদের অনশনের ষষ্ঠ দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনশন কর্মসূচিতে ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা/ছবি: বাংলানিউজ

ঢাকা: ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের দাবিতে আন্দোলন করছে বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক সমিতি।

রোববার (১৪ জানুয়ারি) ছিলো তাদের এ আন্দোলনের ১৪তম দিন। একইসঙ্গে আমরণ অনশন চলছে ষষ্ঠ দিনের মতো। গত ১ জানুয়ারি থেকে অবস্থান ধর্মঘট শুরু করে দাবি আদায় না হওয়ায় ৯ জানুয়ারি থেকে আমরণ অনশন করছেন তারা।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে দেখা যায় শত শত শিক্ষক রাস্তায় শুয়ে আছেন। অনেককে স্যালাইন লাগানো হয়েছে।অনশন কর্মসূচিতে ইবতেদায়ি মাদ্রাসার শিক্ষকরা/ছবি: বাংলানিউজএ সময় চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পূর্ব রুস্তুমপুর রফিকুল ইসলাম স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার প্রতিষ্ঠাতা শিক্ষক মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম অসুস্থ হয়ে পড়েন।  তাকে তিনজন শিক্ষক ধরে বসে আছেন। তিনি কথা বলতে পারছিলেন না।

আন্দোলনে কত জন শিক্ষক উপস্থিত আছেন জানতে চাইলে দফতর সম্পাদক ইনতাজ বিন হাকিম বলেন, এখানে পাঁচ হাজারের মতো শিক্ষক আছেন। এছাড়া প্রতিদিনই নতুন নতুন শিক্ষক এসে আন্দোলনে যোগ দিচ্ছেন।

সংগঠনের মহাসচিব কাজী মোখলেছুর রহমান বলেন, গত ১০ নভেম্বর প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ৩০ ডিসেম্বর পর্যন্ত জাতীয়করণের সিদ্ধান্ত না দেওয়ায় ১ জানুয়ারি থেকে ৮ জানুয়ারি পর্যন্ত অবস্থান ধর্মঘট পালন করা হয়।

দাবি না মানার কারণে ৯ জানুয়ারি হতে আমরণ অনশন পালন করা হচ্ছে। প্রধানমন্ত্রী জাতীয়করণের ঘোষণা না দেওয়া পর্যন্ত আমরণ অনশন কর্মসূচি চলবে।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এমএইচ/এএটি

 

 

 

 

মেহেরপুরে অস্ত্র মামলায় ইউপি সদস্যের ১০ বছরের কারাদণ্ড
কলেজছাত্রীকে ধর্ষণ, ৫ জন ৩ দিনের রিমান্ডে
সিভাসুর ৪১ কোটি টাকার বাজেট অনুমোদন
চাঁপাইনবাবগঞ্জে শিক্ষক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন
জুন পর্যন্ত গ্রামীণফোনের গ্রাহক ৬ কোটি ৯২ লাখ
বিশ্বকাপে রাশিয়ায় আড়াই কোটি সাইবার অ্যাটাকের চেষ্টা
শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে পারের অপেক্ষায় ৬০০ গাড়ি 
ওমান মাতালেন ঐশী
সিনেমার ‘কালনাগিনী’ আসলে র্নিবিষ সাপ
বেনাপোল বন্দরে কর্মবিরতির দ্বিতীয় দিন