‘জঙ্গিরা যেখানেই যাক, গোয়েন্দারা ডিটেক্ট করছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী-ছবি-বাংলানিউজ

ঢাকা: প্রধানমন্ত্রীর কার্যালয়ের অদূরে তেজগাঁওয়ের একটি বাড়িতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে তিন জঙ্গি নিহতের পর গোয়েন্দা সংস্থার দক্ষতার প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, তারা যেখানেই যাক তাদের ডিটেক্ট করা হচ্ছে।

রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে ডিজিটাল একসেস কন্ট্রোল সিস্টেম ও ওয়াচ টাওয়ার উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।
 
তেজগাঁওয়ের নাখালপাড়ায় রুবী ভিলায় গত শুক্রবার (১২ জানুয়ারি) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে তিন জেএমবি সদস্য নিহত হন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাশের ওই ঘটনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা তাৎক্ষণিকভাবে তাদের ধরে ফেলেছি। যেকোন জায়গায় তারা (জঙ্গি) যেতে পারে। প্রধানমন্ত্রী কার্যালয়ের চারপাশ দিয়ে তো মানুষের যাতায়াত আছে, মানুষের বাড়িঘর আছে, অফিস-আদালত আছে, সবই আছে। তবে আমাদের গোয়েন্দারা তাদের ডিটেক্ট করতে পেরেছে। পেরেছে বলেই তো ধরে ফেলেছে।

নজরদারি বাড়ানোর দরকার আছে কিনা- প্রশ্নে মন্ত্রী বলেন, নজরদারি তো আমাদের রয়েছে। সেজন্যই তো আমরা ধরে ফেলেছি। আমাদের গোয়েন্দা সংস্থা, নিরাপত্তা বাহিনী তাদের কাজটি সুন্দরমত করছে, তাদের নজরে ছিল বলেই এরা ধরা পড়েছে।

সার্বিক নিরাপত্তা কি হুমকির মুখে- প্রশ্নে মন্ত্রী বলেন, আমাদের গোয়েন্দারা ভালো কাজ করছে। আমাদের দেশের মানুষ এই জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ চায় না। জঙ্গি-সন্ত্রাসীদের ব্যাপারে তাদের সন্দেহ হলে কিংবা খবর পেলে সঙ্গে সঙ্গে আমাদের জানিয়ে দিচ্ছে। বাংলাদেশের মানুষ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে, পেশাদারিত্বের সঙ্গে কাজগুলো করছে। সেজন্য আমরা মনে করি, আমরা সবকিছুই নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, বাংলাদেশের আইন-শৃঙ্খলা মানুষের প্রত্যাশা অনুযায়ী চলছে, এখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে এবং জনগণ আমাদের সহযোগিতা করছে। সেজন্যই আমরা মনে করি, আমাদের আইন-শৃঙ্খলা পৃথিবীর অন্য দেশের চেয়ে অনেক ভালো আছে।
 
বাংরাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এমআইএইচ/আরআর

গ্যাস সংকটে ভোগান্তিতে ঢাবির একাত্তর হলের শিক্ষার্থীরা
আসন সমঝোতা নিয়ে বিজেপি-আইপিএফটি’র বৈঠক
নওগাঁয় ফেনসিডিলসহ দুই ব্যবসায়ী আটক 
‘ব্যাটা সিটিং কস, যাত্রী ঘাড়ের উপরে ক্যা’
ভৈরবে ইয়াবা-গাঁজাসহ বিক্রেতা আটক
লাভজনক পদ বিতর্কে এএপির ২০ বিধায়কের সদস্যপদ বাতিল
সাদুল্যাপুরে ইয়াবাসহ যুবক আটক
কাবুলে হোটেলে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১৯, বিদেশি ১৪
ঈশ্বরদীতে ইয়াবাসহ দুই বিক্রেতা আটক
ফ্রান্সিস বেকন ও লর্ড বায়রনের জন্ম




Alexa