‘জঙ্গিরা যেখানেই যাক, গোয়েন্দারা ডিটেক্ট করছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী-ছবি-বাংলানিউজ

ঢাকা: প্রধানমন্ত্রীর কার্যালয়ের অদূরে তেজগাঁওয়ের একটি বাড়িতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে তিন জঙ্গি নিহতের পর গোয়েন্দা সংস্থার দক্ষতার প্রশংসা করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, তারা যেখানেই যাক তাদের ডিটেক্ট করা হচ্ছে।

রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে ডিজিটাল একসেস কন্ট্রোল সিস্টেম ও ওয়াচ টাওয়ার উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।
 
তেজগাঁওয়ের নাখালপাড়ায় রুবী ভিলায় গত শুক্রবার (১২ জানুয়ারি) র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) অভিযানে তিন জেএমবি সদস্য নিহত হন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাশের ওই ঘটনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা তাৎক্ষণিকভাবে তাদের ধরে ফেলেছি। যেকোন জায়গায় তারা (জঙ্গি) যেতে পারে। প্রধানমন্ত্রী কার্যালয়ের চারপাশ দিয়ে তো মানুষের যাতায়াত আছে, মানুষের বাড়িঘর আছে, অফিস-আদালত আছে, সবই আছে। তবে আমাদের গোয়েন্দারা তাদের ডিটেক্ট করতে পেরেছে। পেরেছে বলেই তো ধরে ফেলেছে।

নজরদারি বাড়ানোর দরকার আছে কিনা- প্রশ্নে মন্ত্রী বলেন, নজরদারি তো আমাদের রয়েছে। সেজন্যই তো আমরা ধরে ফেলেছি। আমাদের গোয়েন্দা সংস্থা, নিরাপত্তা বাহিনী তাদের কাজটি সুন্দরমত করছে, তাদের নজরে ছিল বলেই এরা ধরা পড়েছে।

সার্বিক নিরাপত্তা কি হুমকির মুখে- প্রশ্নে মন্ত্রী বলেন, আমাদের গোয়েন্দারা ভালো কাজ করছে। আমাদের দেশের মানুষ এই জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ চায় না। জঙ্গি-সন্ত্রাসীদের ব্যাপারে তাদের সন্দেহ হলে কিংবা খবর পেলে সঙ্গে সঙ্গে আমাদের জানিয়ে দিচ্ছে। বাংলাদেশের মানুষ, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে, পেশাদারিত্বের সঙ্গে কাজগুলো করছে। সেজন্য আমরা মনে করি, আমরা সবকিছুই নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি।

তিনি বলেন, বাংলাদেশের আইন-শৃঙ্খলা মানুষের প্রত্যাশা অনুযায়ী চলছে, এখানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কাজ করছে এবং জনগণ আমাদের সহযোগিতা করছে। সেজন্যই আমরা মনে করি, আমাদের আইন-শৃঙ্খলা পৃথিবীর অন্য দেশের চেয়ে অনেক ভালো আছে।
 
বাংরাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
এমআইএইচ/আরআর

মন্টে কার্লোর শিরোপা জিতে শীর্ষেই রইলেন নাদাল
কুবি’র নিয়োগ কার্যক্রমে নিষেধাজ্ঞা প্রত্যাহার
উন্নয়নের যাত্রা নস্যাৎ করতে মাদকের বিস্তার ঘটানো হচ্ছে
এতো হারানোর পরও হেরে না যাওয়া ‘রাজ’র গল্প
মুরাদনগরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
মেগা প্রকল্পের ঠিকাদার নিয়োগ, কর্মপন্থা নির্ধারণ
পাথরঘাটায় জব্দকৃত ৮৫ লাখ বাগদা-চিংড়ি রেণু অবমুক্ত
৮ দিনের বিদেশ সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
বাংলাদেশ সফরে আসছেন কানাডার পররাষ্ট্রমন্ত্রী
এই গরমে ত্বকের জন্য টমেটো 

Alexa