বড়শিতে ৯১ কেজি ওজনের ভোল মাছ!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

৯১ কেজি ওজনের ভোল মাছ

কক্সবাজার: শনিবার (১৩ জানুয়ারি) বেলা ১২টার দিকে সেন্ট মার্টিন জেটি ঘাটে ভীড়লো্ একটি মাছ ধরার ট্রলার। সেই ট্রলার থেকেই একটি বিশাল আকৃতির মাছ নিয়ে নেমে আসে আব্দুল আজিজ নামে এক মাছ ব্যবসায়ী। সাড়ে ৫ ফুট লম্বা ও ৯১ কেজি ওজনের ভোল মাছটির খবর তাৎক্ষণিক দ্বীপে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজনসহ পর্যটকরা ভিড় জমায় মাছটি দেখতে।

মাছ ব্যবসায়ী আব্দুল আজিজ বাংলানিউজকে বলেন, ৬৮ হাজার টাকায় মাছটি কিনেছেন তিনি। আর ওই মাছ সাগর থেকে বড়শিতে ধরেছেন শাহ দ্বীপের মিস্ত্রিপাড়ার হাফেজ আহমদের মালিকানাধীন ট্রলারের জেলেরা। সেন্ট মার্টিনের দক্ষিণ-পশ্চিমে পাথরের বান নামক সাগর থেকে বড়শিতে আটকা পড়ে মাছটি।

তিনি বলেন, সেন্ট মার্টিনে এখন দেশি-বিদেশি পর্যটকে ভরপুর। তাই মাছটি দ্বীপের হোটেলগুলোতে বিক্রয় করবেন। রোববার (১৪ জানুয়ারি) মাছটি কেটে প্রতি কেজি ৮৫০ টাকা দরে বিক্রি করবেন। এরই মধ্যে বিভিন্ন হোটেলের মালিক ও স্থানীয়রা ৬৭ কেজি মাছ কিনতে আগাম টাকা দিয়ে রেখেছেন।

সেন্ট মার্টিন সার্ভিস ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক ছৈয়দ আলম বাংলানিজকে বিষয়টি নিশ্চিত করে বলেন, চলতি মৌসুমে জেলেদের বড়শিতে আটকা পড়েছে একটি বড় ভোল মাছ। গত পাঁচবছর আগে একটি ৪ মণ ওজনের মাছ ধরা পড়েছিলো। 

বড়শিতে বড় মাছ আটকা পড়ার খবরটি পযর্টকরা শুনে অনেকে দেখতে ভিড় করছেন। আর মাছের সঙ্গে সেলফি তুলছেন। ভোল মাছ খেতে খুবই সুস্বাদু। তাই নিজেও দুই কেজির আগাম টাকা দিয়ে রেখেছেন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৮
জিপি

মন্টে কার্লোর শিরোপা জিতে শীর্ষেই রইলেন নাদাল
কুবি’র নিয়োগ কার্যক্রমে নিষেধাজ্ঞা প্রত্যাহার
উন্নয়নের যাত্রা নস্যাৎ করতে মাদকের বিস্তার ঘটানো হচ্ছে
এতো হারানোর পরও হেরে না যাওয়া ‘রাজ’র গল্প
মুরাদনগরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১
মেগা প্রকল্পের ঠিকাদার নিয়োগ, কর্মপন্থা নির্ধারণ
পাথরঘাটায় জব্দকৃত ৮৫ লাখ বাগদা-চিংড়ি রেণু অবমুক্ত
৮ দিনের বিদেশ সফর শেষে দেশে ফিরলেন প্রধানমন্ত্রী
বাংলাদেশ সফরে আসছেন কানাডার পররাষ্ট্রমন্ত্রী
এই গরমে ত্বকের জন্য টমেটো 

Alexa