বেনজিরকে হারিয়ে মোটরসাইকেলের মালিক বিদ্যুৎ!

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিদ্যুৎ ও বেনজিরের লড়াই। ছবি: আবু বকর

সিলেট: ‘বেনজির’কে হারিয়ে মোটরসাইকেলের মালিক হলো ‘বিদ্যুৎ’। কিন্ত মোটরসাইকেল জিতলেও চড়তে পারবে না সে। কেননা, বিদ্যুৎ কোনো মানুষ নয়, মালিকের আদরের লড়াকু এক ষাঁড়। 

শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে সিলেটের গোলাপগঞ্জের চন্দরপুর ও বুধবারী বাজারের বিশ্বমাঠে গ্রাম বাংলার জনপ্রিয় ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়। 

গোলাপগঞ্জের বুধবারীবাজারের বাসিন্দা আব্দুর রহিমের ষাঁড় ‘বিদ্যুৎ’ ও স্থানীয় আমকোনা এলাকার মুজিবুর রহমানের ষাঁড় ‘বেনজির’ প্রথম পুরস্কার মোটরসাইকেলের জন্য লড়াই করে। এতে প্রতিপক্ষ বেনজিরকে পরাস্ত করে প্রথম পুরস্কার জিতে নেয় বিদ্যুৎ। বিদ্যুৎ ও বেনজিরের লড়াই। ছবি: আবু বকর এই লড়াইয়ে অংশ নেয় ২৬ জোড়া ষাঁড়। এরমধ্যে ১৭ জোড়া লড়াই করে দ্বিতীয় পুরস্কার ১৭ ইঞ্চি রঙিন টেলিভিশনের জন্য এবং ৫ জোড়া তৃতীয় পুরস্কার মোবাইল ফোনের জন্য লড়াই করে। এছাড়া ৩ জোড়া ষাঁড় নিয়ে মালিকরা উপস্থিত থাকলেও অংশ নেয়নি।

ষাঁড়ের লড়াই দেখতে দূর-দূরান্ত থেকে অংশ নেন হাজারও মানুষ। সকাল ১১টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত লড়াই শেষে বিজয়ী ষাঁড়ের মালিকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন স্থানীয় জনপ্রতিনিধিরা। 

ষাঁড়ের লড়াই কমিটির সভাপতি ষাটোর্ধ্ব আব্দুল মুকিত বাংলানিউজকে বলেন, আমার বয়স যখন ৮/৯, তখন থেকে ষাঁড়ের লড়াই দেখে আসছি এলাকায়। এরই ধারাবাহিকতায় প্রতি বছর শীতে এই লড়াইয়ের আয়োজন করি আমরা।বিদ্যুৎ ও বেনজিরের লড়াই। ছবি: আবু বকর তিনি বলেন, গোলাপগঞ্জ ছাড়াও সিলেটের বিশ্বনাথ, বালাগঞ্জ, সুনামগঞ্জ ও হবিগঞ্জের বিভিন্ন এলাকায় এই ষাঁড়ের লড়াইয়ের আয়োজন করা হয়। 

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
এনইউ/আরআর

সন্ত্রাসবাদ নয়, যুক্তরাষ্ট্রের আসল হুমকি রাশিয়া-চীন
নবীন মেলা আলোকিত সমাজ গড়ছে
শিক্ষা মন্ত্রণালয়ের ‘নিখোঁজ’ দুই কর্মকর্তা গ্রেফতার
গৌরবোজ্জ্বল ইতিহাসের সাক্ষী রেলওয়ে হাইস্কুল
জালিয়াত চক্রের ‘ফাঁদে’ ৬০ এসএসসি পরীক্ষার্থী
ওবায়দুল কাদেরের সামনে ফের বিক্ষোভ ছাত্রলীগ নেতাদের
আদালত পরিদর্শনে প্রিমিয়ারের আইন বিভাগের শিক্ষার্থীরা
লাখাইয়ে নকল কীটনাশক বিক্রেতাকে জরিমানা
জঙ্গি সন্তানের মরদেহ নিতে রাজি নন বাবা
‘ভুলে-যাওয়ার-রোগে ভুগছে অপরাষ্ট্র পাকিস্তান!’




Alexa