মেলায় তরুণ প্রজন্ম দেখেছে দেশের উন্নয়নের চিত্র

সোলায়মান হাজারী ডালিম,স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলায় তরুণ প্রজন্ম দেখেছে দেশের উন্নয়নের চিত্র

ফেনী: উন্নয়ন মেলার শেষদিনে ফেনী শহরের প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রের (পিটিআই) মাঠ ছিলো স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত।
 

শনিবার (১৩ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টায় মেলা প্রাঙ্গণে গিয়ে দেখা যায়, ফেনী পুলিশ প্রশাসনের স্টলের সামনে একদল শিক্ষার্থী পুলিশ কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করছেন। বেশ আন্তরিকতার সঙ্গে শিক্ষর্থীদের আগ্রহের মূল্যও দিচ্ছেন স্টলে কর্মরত পুলিশ সদস্যরা।

ফেনী সরকারি কলেজের শিক্ষার্থী তানিম রাফাত বাংলানিউজকে বলেন, উন্নয়ন মেলায় এসে অনেক কিছু জানতে পেরেছি। প্রযুক্তির সহায়তায় আইনী সেবা যে এত সহজ হয়ে গেছে মেলায় না আসলে তা বোঝা যেত না।

ফেনী জেলা প্রশাসনের স্টলে গিয়েও দেখা যায়, সমান আগ্রহ নিয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীরা বিভিন্ন বিষয়ে জানতে চাচ্ছে। 

ফেনী গার্লস হাইস্কুলের শিক্ষার্থী তাসফিয়া বাংলানিউজকে বলেন, এখন কোন সেবা পেতে হলে আর ডিসি অফিসে গিয়ে বসে থাকতে হবে না। ফেইসবুক ও সামাজিক যোগাযোগের মাধ্যমেই তা পাওয়া যাচ্ছে, এটি সত্যিই প্রশংসা করার মত।

মেলায় তরুণ-তরুণীদের সবচেয়ে বেশি উপস্থিতি লক্ষ্য করা গেছে কৃষি অধিদপ্তরের স্টলটিতে। স্টলে কর্মরত ফেনী সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রাফিউল ইসলাম রানা বাংলানিউজকে জানান, কৃষিতে সাম্প্রতিক সময়ের বৈপ্লবিক পরিবর্তন দেখে তরুণ প্রজন্ম বেশ উচ্ছ্বসিত। কৃষির প্রতি তাদের আগ্রহও বাড়ছে। আর সে কারণেই স্টলে উপস্থিতির সংখ্যা বেশি। 

মেলায় তরুণ প্রজন্ম দেখেছে দেশের উন্নয়নের চিত্র

ফেনী সরকারি কলেজের শিক্ষার্থী তূর্ণা বাংলানিউজকে জানান, উন্নয়ন মেলায় কৃষি বিভাগের স্টলে ছাদ বাগানের একটি নমুনা প্রদর্শন করেছে, বিষয়টি আমাকে আকৃষ্ট করেছে। 

মেলায় আগত পরিকল্পনা কমিশনের আর্থ-সামাজিক অবকাঠামো বিভাগের সদস্য ও সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, জনগণের সম্পৃক্তার মাধ্যমে ২০২১ সালের মধ্যে ‘ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ’ এবং ২০৪১ সালের মধ্যে ‘উন্নত বাংলাদেশ’ গঠনে সরকারের বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে সবার অংশগ্রহণ কামনা করেন তিনি।

এদিকে, সন্ধ্যায় ‘ডিজিটাল বাংলাদেশ এবং উন্নয়নের অগ্রযাত্রা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ বেলায়েত হোসেন।  বিশেষ অতিথি ছিলেন- যুগ্ম সচিব মোহাম্মদ হুমায়ুন কবির, ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. হাবিব উল করিম,ভারপ্রাপ্ত পুলিশ সুপার উক্য সিং প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৮
এসএইচডি/এনটি

দেশে প্রবাসী বিনিয়োগের প্রতিষ্ঠান বাড়ছে
সীমান্ত গ্রাম থেকে ২ লাখ রুপি মূল্যের গাঁজা জব্দ
ইমরান এইচ সরকারকে যুক্তরাষ্ট্র যেতে বাধার অভিযোগ
অনাস্থা ভোটে মোদীর জয়
স্ত্রীর চিকিৎসা করাতে এসে দুর্ঘটনায় স্বামীর মৃত্যু
পাঁচবিবিতে সড়ক দুর্ঘটনায় স্কুলছাত্রের নিহত
মাদক নির্মূলে রাজধানীতে সাইকেল শোভাযাত্রা
রাজশাহী নগর জামায়াতের আমিরসহ গ্রেফতার ২
বরিশালে মহানগর জামায়াতের সেক্রেটারি গ্রেফতার
মহাকবি কায়কোবাদের প্রয়াণ
ইতিহাসের এই দিনে

মহাকবি কায়কোবাদের প্রয়াণ