সাগরে লঘুচাপ, হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৃষ্টিপাতের ফাইল ছবি

ঢাকা: দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এর প্রভাবে ঢাকা, খুলনা, রাজশাহী, বরিশাল বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণের পূর্বাভাসও দিয়েছে আবহাওয়া অধিদফতর।

এদিকে বুধবার (১৫ নভেম্বর) সকালে রাজধানীর মিরপুর ও বারিধারায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে। এছাড়া সাতক্ষীরায় ব্যাপক বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে। 

আবহাওয়াবিদ বেগম রোকেয়া বাংলানিউজকে বলেন, আগামী দুই-তিনদিন হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। 

অধিদফতরের সবশেষ পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা (১-৩) ডিগ্রি সেন্টিগ্রেড হ্রাস পেতে পারে।

পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

এদিকে সকাল সাড়ে ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলো জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- পাবনা, ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলগুলোর উপর দিয়ে উত্তর/উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি. মি. বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৭
এমআইএইচ/জেডএস


সুন্দরী জলকন্যা ‘সন্দ্বীপ’
সশস্ত্র বাহিনী দিবসে নৌবাহিনীর জাহাজ সবার জন্য উন্মুক্ত
বাজারে স্বস্তি ফিরতে নতুন পেঁয়াজের অপেক্ষা 
বিহারে চিকিৎসকদের কর্মবিরতিতে ১৫ রোগীর মৃত্যু
মিয়ানমারকে চাপ দেওয়া ছাড়া গতি নেই

Alexa