ভারত সীমান্ত পেরিয়ে যশোরে আসা ৮ রোহিঙ্গা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যশোরের মানচিত্র

যশোর: প্রাণে বাঁচতে মিয়ানমার থেকে ভারত হয়ে বাংলাদেশে পালিয়ে এসেছেন নারী-পুরুষ-শিশুসহ ৮ রোহিঙ্গা। তবে যশোর সীমান্তে তাদের আটক করে আদালতে পাঠানো হয়। পরে এসব রোহিঙ্গাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে যশোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বুলবুল ইসলাম এ নির্দেশ দেন।

যশোর আদালত পুলিশের ইন্সপেক্টর রেজাউল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রোহিঙ্গাদের সেভ কাস্টডিতে (নিরাপদ আশ্রয়) পাঠানোর নির্দেশনা অনুযায়ী তাদেরকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।’ 

কারাগারে পাঠানো রোহিঙ্গারা হলেন- জাহিদ হোসেন, তার স্ত্রী ইয়াসমিন, ছেলে আরমান ও ইমরান, আজিজুল হক, তার স্ত্রী আফসা, ছেলে ইকবাল হোসেন ও হাফিজুর রহমান।
 
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সপ্তাহখানেক আগে জাহিদ হোসেন এবং আজিজুল হক তাদের স্ত্রী-সন্তান নিয়ে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা হন। পথে দালালের খপ্পরে পড়ে পাহাড়, সাগর-নদী পেরিয়ে নিরাপদ স্থানে পৌঁছানোর পর জানতে পারেন দালালরা তাদেরকে ভারতের পশ্চিমবঙ্গের একটি স্থানে পাঠিয়ে দিয়েছে। সেখান থেকে খোঁজখবর নিয়ে জানতে পারেন তাদের স্বজনরা বাংলাদেশের টেকনাফ এলাকায় একটি রোহিঙ্গা ক্যাম্পে রয়েছেন। আবারও দালালের মাধ্যমে সীমান্ত পেরিয়ে বাংলাদেশের বেনাপোলে আসেন রোহিঙ্গারা। 

তবে বুধবার (১৩ সেপ্টেম্বর) ভোরে বেনাপোল সীমান্তের খলসী এলাকার একটি রাস্তা থেকে বিজিবি সদস্যরা তাদেরকে আটক করে বেনাপোল পোর্ট থানায় পাঠায়। পরে বিকেলে পুলিশ তাদেরকে যশোর আদালতে হাজির করে নিরাপদ হেফাজতে পাঠানোর আবেদন জানালে বিচারক তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ০১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
এমআইএস/জেডএস

অন্তর্ভুক্ত বিষয়ঃ রোহিঙ্গা

ব্যবসায়িক দ্বন্দ্বে খুন হলেন সিদ্দিক!
কৃষক কাটছে ধান মনে আনন্দের বান...
পাটুরিয়ায় পণ্যবাহী ট্রাকে জমজমাট সিরিয়াল বাণিজ্য
সরকারি হাসপাতালে ঠাঁই হলো শতবর্ষী মনতাজ আলীর  
বাইসাইকেলে ফেরী করে ডাব বিক্রি

Alexa