প্রধান বিচারপতিকে ক্ষমা চাওয়ার আহ্বান

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংসদ ও শেখ সেলিম

সংসদ ভবন থেকে: প্রধান বিচারপতি রাষ্ট্রের বিরুদ্ধে কাজ করেছেন। এজন্য তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার বিচার করা যেতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম (শেখ সেলিম)। পাশাপশি ষোড়শ সংশোধনী বাতিল করে যে রায় দিয়েছেন তা প্রত্যাহার করে প্রধান বিচারপতিকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন।

বুধবার (১৩ সেপ্টেম্বর) রাতে জাতীয় সংসদে কার্যপ্রণালী বিধির ১৪৭ (১) বিধিতে এ সংক্রান্ত একটি প্রস্তাব সাধারণের নোটিশ উত্থাপন করেন জাসদ (একাংশ) দলীয় সংসদ সদস্য মইন উদ্দিন খান বাদল।
 
নোটিশের ওপর আলোচনায় অংশ নিয়ে শেখ সেলিম বলেন, তিনি (প্রধান বিচারপতি) ৯৬ অনুচ্ছেদকে কোনোভাবেই অবৈধ বলতে পারেন না। উনি জিয়ার শাসন আমল অবৈধ করেছেন, তার কোনো ব্যবস্থা ফেরাতে পারেন না। তার বিচার কে করবে? তার জবাবদিহিতা কোথায়?  এটা দূরভীসন্ধিমূলক। এ রায় আমরা প্রত্যাখ্যান করি। তিনি শপথ ভঙ্গ করেছেন, জনগণ ও সংসদের বিরুদ্ধে কাজ করছেন, রাষ্ট্রের বিরুদ্ধে কাজ করেছেন। এ রায় আপনাকেই বাতিল করতে হবে।
 
শেখ সেলিম বলেন, আপনি (প্রধান বিচারপতি) বাংলাদেশকে অকার্যকর করতে চান। পাকিস্তানের মতো বানাতে চান। তাহলে আপনি পাকিস্তানে চলে যান না কেন? এ দেশে কেন থাকেন। ষড়যন্ত্র করে যদি কোনো অপশক্তিকে  আনার চেষ্টা করেন, ৭৫’ এ যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছিলো, তাদেরকে যদি আনতে চান তাহলে ভুল করবেন। আপনি জনগণের কাছে ক্ষমা চান। বলেন, আমি ভুল করেছি, আমাকে মাফ করে দেন। সংসদ চিরকাল থাকবে, আপনি চিরকাল প্রধান বিচারপতি থাকবেন না। আপনি কানাডা গেছেন? কানাডা গেছেন কেন, যদি পালাতে চান এমনিই পালিয়ে যান।
 
বাংলাদেশ সময়: ২২৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৭
এসএম/এসকে/জেডএস


মুন্সীগঞ্জ টেক্সটাইল মিলে অগ্নিকাণ্ড, ৩ মরদেহ উদ্ধার
বোলিংয়ে মুক্ত ব্যাটসম্যান ব্রাথওয়েট
ড্রেজার দিয়ে বালু উত্তোলনে ধসে পড়ছে পাহাড়ি ভূমি
ধর্ষকের বয়স ৮২ ধর্ষিতার ১৩!
তিন মাস প্লাস্টিকের বস্তায় চাল আমদানি

Alexa