ঠাকুরগাঁও-১: এখন থেকেই প্রস্তুত বিএনপি!

ঊর্মি মাহবুব, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির সভাগুলোতে ফখরুলকে জেতানোর কৌশল নির্ধারণও করা হচ্ছে। ছবি: ঊর্মি মাহবুব

ঠাকুরগাঁও থেকে: জাতীয় সংসদের ৩০০ আসনের মধ্যে বিএনপির কাছে বিশেষ গুরুত্বপূর্ণ হচ্ছে ঠাকুরগাঁও-১ (ঠাকুরগাঁও সদর উপজেলা)। এ আসনে আগামী নির্বাচনেও দলের প্রার্থী বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মহাসচিবের আসন পেতে তোরজোড়ও তাই খানিকটা বেশিই।

ইতোমধ্যেই বিভিন্ন এলাকায় উঠান বৈঠক শুরু করেছে জেলা বিএনপি। এসব উঠান বৈঠকে তৃণমূলের নেতাকর্মীদের সংগঠিত করা হচ্ছে। জেলা কমিটির সভা ডেকে নির্বাচন পূর্ববর্তী নানা রাজনৈতিক কৌশল সম্পর্কে আলোচনা চলছে।

জেলা বিএনপির কর্মী রায়হান আলম বলেন, ‘ঠাকুরগাঁও-১ আসনে আমাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন করবেন। এ আসনের হার-জিতের সঙ্গে বিএনপির মান-সম্মান জড়িত। তাই সেভাবেই আমরা কাজ করছি। যে করেই হোক এ আসনে আমরা জয়লাভ করবোই। এক্ষেত্রে কোনো ছাড় দেবো না’।

মাসে ২/৩ বার ফখরুলও আসছেন নির্বাচনী এলাকায়। ছুটে বেড়াচ্ছেন জেলা শহর ও উপজেলার সর্বত্র। তবে নিয়মিত এলাকায় থাকতে না পারায় ফখরুলের হয়ে নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ রাখছেন তার ছোট ভাই ঠাকুরগাঁও পৌরসভার মেয়র মির্জা ফয়সাল ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান তৈমুর রহমান।

ঠাকুরগাঁও সদরের একটি এলাকা। ছবি: ঊর্মি মাহবুবনির্বাচনে যেন ভোট কারচুপি না হয়, সেজন্য প্রয়োজনে কেন্দ্রে কেন্দ্রে পাহারা বসাবেন বলে জানিয়েছেন তৈমুর রহমান।

তিনি বাংলানিউজকে বলেন, ‘ঠাকুরগাঁও-১ আসনটি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ আসন। এ আসনে জয়লাভে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো। আওয়ামী লীগ যেন কোনো ধরনের কারচুপি না করতে পারে, সেজন্য প্রয়োজনে কেন্দ্রে  কেন্দ্রে আমরা পাহারা বসাবো’।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থী রমেশ চন্দ্র সেন। ঠাকুরগাঁও হিন্দু অধ্যুষিত হওয়ায় রমেশের ভোটব্যাংক ভারি বলে কিছুটা চিন্তিত জেলা বিএনপি।

তবে জেলা ছাত্রদলের সভাপতি মোহাম্মদ কায়েস দাবি করেন, ‘দলীয় ইমেজের তুলনায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ব্যক্তি ইমেজও অনেক শক্ত। তাকে পছন্দ করেন পুরো জেলার মানুষ। হিন্দু সম্প্রদায়ের কাছেও ব্যক্তি হিসেবে তার কদর রয়েছে’।

‘নির্বাচনের জন্য আমরা প্রস্তুত। কেন্দ্র থেকে নির্দেশনা পেলেই কাজে ঝাঁপিয়ে পড়বো’।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ১০, ২০১৭
ইউএম/এএসআর

**
ঠাকুরগাঁও-৩: দুর্নাম ঘোঁচাতে মরিয়া বিএনপি

জিনোম ডেটাবেজ: আধুনিক ‘নুহের নৌকা’
কেরানীগঞ্জে পুলিশের সোর্স খুন
বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৪শ’ যাত্রীকে জরিমানা
আরও একটি সমাবর্তন ভাষণ
মহাখালীতে মোটরসাইকেলের ধাক্কায় একজনের মৃত্যু
হায়দ্রাবাদের স্বল্প পুঁজির জয়ের দিনে সাকিবের পঞ্চাশ
ঢাকায় প্রথম ইন্দোনেশিয়া বাণিজ্যমেলা শুরু
সাবেক সিআইএ প্রধান পম্পিও আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী
চিরসবুজ নায়ক জাফর ইকবালের প্রয়াণ
সন্দেহপ্রবণতায় সমস্যা মকরের, মাথা ঠাণ্ডা রাখুন কন্যা

Alexa