আপ্যায়নে খাবারের আগে চাই পাত্র

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ডিনার সেট

দেখতে দেখতে রমজান শেষের দিকে, ঈদ চলে এলো। জামা জুতার কেনার পর্ব অনেকেই গুছিয়ে এনেছি। এবার ঠিক হবে ঈদে কি রান্না হবে। কাদের নিমন্ত্রণ জানানো হবে। অতিথি আপ্যায়নে সবার আগে প্রয়োজন পরিবেশন পাত্র। 

অন্য সময়ের তুলনায় ঈদে অতিথির আসে অনেক বেশি, তাই প্রয়োজন হয় বাড়তি থালা-বাসন(সার্ভিং ডিস)। হাতে এখনো একটু সময় আছে, আগেই চেক করুন প্লেট-গ্লাস, কাপ-পিরিচ, চামচ সব সেট মেলানো আর গোছানো আছে কিনা। না থাকলে কিনে নিন। 

বাজারে বেশ কিছু দেশি ভালো ব্র্যান্ডের সিরামিকের পণ্য রয়েছে। যেগুলো ব্যবহারে অতিথির সামনে আপনার রুচি ও আভিজাত্যকে তুলে ধরবে।  

কিনতে পারেন ডিনার সেট। ২২, ৩২ বা ৫২ পিসের ডিনার সেট পাওয়া যায়, প্রয়োজনমতো সেট মিলিয়ে কিনুন। পণ্যের মানের ওপর নির্ভর করে ২৫০০ টাকা থেকে শুরু। 

প্রয়োজনমতো ৬টির গ্লাস কিনতে পারেন। প্রতি সেট ২০০ টাকা থেকে শুরু, প্রতিটি পণ্যের দাম নির্ভর করে মানের ওপর। 

চামচ কেনার কয়েকদিনের মধ্যেই দেখা যায়, একটা-দুটো করে সেট ভেঙে ব্যবহার করা হচ্ছে, প্রয়োজনের সময় সবগুলো এক জায়গায় পেতে বেশ বেগ পেতে হয়। বিভিন্ন দামে চামচ রয়েছে বাজারে, পছন্দমতো কিনুন। 

মুন্নু সিরামিক, শাইনপুকুর বা ফার সিরামিকের সিরামিকসের ক্রোকারিজ সামগ্রীই সবার পছন্দের শীর্ষে। টি-সেট, স্যুপ সেট, রাইস ডিস, কারি ডিস, ফিরনি সেট, ফ্রুট সেট, কফি মগ ও সল্ট পট সেটসহ বা সিঙ্গেল যেমনই কিনবেন, ভাঙা বা ফাটা আছে কিনা অবশ্যই ভালভাবে চেক করে নিন। 
 

দেশের সব এলাকায়ই ক্রোকারিজের দোকান রয়েছে। আর যদি শপিং সেন্টারে গিয়ে কেনাকাটা করার সময় না থাকে, তবে অনলাইন থেকেও কিনে নিতে পারেন পছন্দের পণ্য। 

সিরামিক ছাড়াও সাধ্যের মধ্যে সুন্দর ডিজাইনের মেলামাইনের থালা-বাসন কিনতে পারেন।        

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ০৮, ২০১৮
এসআইএস

নক আউট পর্বের পথ সহজ করলো নাইজেরিয়া
বরগুনায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু
বাঁশবাড়িয়ার সেই সৈকত পরিণত হচ্ছে মৃত্যুকূপে
আইসল্যান্ডের জালে মুসার দ্বিতীয় গোল
মুসার গোলে এগিয়ে গেলো নাইজেরিয়া
গোলশূন্য বিরতিতে আইসল্যান্ড-নাইজেরিয়া
নির্বাচনে জিততে গিয়ে দলের বদনাম করবেন না
বাল্যবিয়ের আয়োজন: কনের মাকে জরিমানা, মোয়াজ্জিন বরখাস্ত
এলিটের অনুসারীকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি
বাউফলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে খুন