বৈশাখী মিষ্টি সাজে...

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বৈশাখী মিষ্টি সাজে

পহেলা বৈশাখে বর্ষ-বরণ করতে প্রকৃতির মতোই স্নিগ্ধ সাজে সবাই চাই নিজেকে অন্যন্য অপরূপা করে তুলতে। কোন সাজে বরণ করবেন নতুন বছর জেনে নিই ওমেন্স ওয়ার্ল্ডের সিইও বিউটি এক্সপার্ট  ফারনাজ আলমের কাছে।

সারা বছরের অপেক্ষার পর সেই কাঙ্ক্ষিত সকালে বাইরে যাওয়ার আগে মেকআপ করতে তাড়াহুড়ো না করে একটু সময় নিয়ে তৈরি হোন। প্রথমে এক টুকরো বরফ মুখে ঘষে নিন। অনেকক্ষণ সাজও ভালো থাকবে গরমে ত্বকও স্বস্তি পাবে।  

ত্বকের সঙ্গে মিলিয়ে ফাউন্ডেশন মুখে, চোখের ওপর ও নিচে ও গলায় লাগিয়ে একটা ভেজা স্পঞ্জ দিয়ে ভালোভাবে মিশিয়ে নিন। ফাউন্ডেশন বৈশাখী মিষ্টি সাজেদেয়ার পরও চোখের তলায় কালি, মুখে যদি ভাঁজ বা দাগ থাকে তাহলে কনসিলার ব্যবহার করুন। এবার কমপ্যাক্ট পাউডার দিন।

এরপর চোখের ওপর সারা পাতাজুড়ে বেস আইশ্যাডো লাগান। পোশাকের সাথে মিলিয়ে বা দুই শেড মিলিয়ে আইশ্যাডো লাগিয়ে নিন। ভ্রূ'র ঠিক নিচে হাইলাইটার লাগান। কাজল শুধু চোখের ভেতর লাগান, ওপরে ও নিচে আইলাইনার লাগান। যারা আইলাইনার ব্যবহার করতে চান না, তারা একটু গাঢ় করে কাজল লাগাতে পারেন। সবশেষে ২ কোটে মাশকারা লাগান। 

নাক একটু ছোট ও মোটা হলে দু’পাশে ডার্ক শেডের ফাউন্ডেশন লাগিয়ে নিন। এতে করে নাক শার্প দেখাবে। নাকের ওপরের অংশে লাইট শেডের ফাউন্ডেশন এবং কম্প্যাক্ট লাগিয়ে নিন।

গোলাপি, বাদামি শেডের ব্লাসন ব্রাশে নিয়ে নিন। একটু হেসে নিয়ে আপনার গালের আপেল পয়েন্ট সিলেক্ট করুন এবং চিক বোন এ ব্লাসন লাগান। 

লিপস্টিক লাগানোর সময় প্রথমে ঠোঁটে একটু পাউডার লাগিয়ে নিলে ভালো হয়। তারপর লিপ পেন্সিল দিয়ে হালকা করে আউট লাইন এঁকে নিন। তারপর ঠোঁটের মাঝখানে লিপ ব্রাশ দিয়ে লিপস্টিক লাগিয়ে নিন। 

পহেলা বৈশাখে বেশ গরম থাকে তাই চুল খোলা না রেখে হালকা করে ফুলিয়ে চুল সেট করে নিন। 

পেছনে চুল আটকানোর জায়গাটিতে আটকে দিতে পারেন পছন্দের ফুল। এ ক্ষেত্রে দুল ও মেকআপের সঙ্গে মিলিয়ে সঠিক জায়গায় ফুলটিকে আটকে নিন। হালকা অথবা আঁটসাঁট করে খোঁপাও করে নিতে 


বৈশাখের সাজে হাতভর্তি রেশমি চুড়ি আর পোশাকের সঙ্গে মিলিয়ে কানের দুল না হলে যেন নারীর সাজ পূর্ণ হয় না। এগুলো পরুন আর সঙ্গে কপালের টিপ বা আলপনা করে নিন। 

পহেলা বৈশাখে বৃষ্টি হতে পারে তাই ওয়াটার প্রুফ মেকআপ ব্যবহার করুন। 

সঙ্গে ওয়েট টিস্যু ও কিছুটা লুজ পাউডার রাখুন। ত্বক ঘেমে গেলে মুছে নিয়ে পাউডার দিয়ে মেকআপটা সেট করে নিতে পারবেন।

সুন্দরবনে অপহৃত ৮ জেলে উদ্ধার
এবারের বিপিএল ১ অক্টোবর থেকে!
কক্সবাজারে ইয়াবা পাচারের দায়ে ২ যুবকের কারাদণ্ড
স্পিকারের সঙ্গে বিদেশি গণমাধ্যম ব্যক্তিত্বদের সাক্ষাৎ
জলকেলিতে মাতোয়ারা রাখাইন তরুণ-তরুণীরা
দুই মসজিদের দেশ হন্ডুরাস
এশিয়ান ক্রি‌কেট কাউন্সিলের সভাপতি হচ্ছেন পাপন
জাহাজ উদ্ধার অনিশ্চিত, মোংলা থানার তদন্ত শুরু
কক্সবাজার পর্যটন জোনের ত্রাস শুক্কুর গ্রেফতার
ব্রাহ্মণবাড়িয়ায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

Alexa