নারীর ক্ষমতায়ন নিয়ে লা মেরিডিয়ান ঢাকার আয়োজন

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নারীর ক্ষমতায়ন নিয়ে লা মেরিডিয়ান ঢাকার আয়োজন

নারীর ক্ষমতায়ন ও এর গুরুত্ব অনুধাবনে লা মেরিডিয়ান ঢাকা ও কালারস এফএম ১০১.৬-এর যৌথ উদ্যোগে ৩১ মার্চ অনুষ্ঠিত হলো ‘লা মেরিডিয়ান ঢাকা প্রেজেন্টস কালারস অফ উইমেন’।

অনুষ্ঠানের মূল বিষয়বস্তু ছিলো “নারীর ক্ষমতায়নে নারী” যেখানে ১৮জন সংগ্রামী নারীর জীবনকে ছবি এঁকে তুলে ধরেছেন দেশের ২৪ জন প্রখ্যাত শিল্পী। 

এছাড়া পুরোটা সময় ছবি আঁকা ও প্রদর্শনী, প্যানেল আলোচনা এবং সবশেষে সমাজের নানা খাতে সংগ্রামী নারীদের জন্য আর্থিক অনুদান সংগ্রহ কর্মকাণ্ডের মধ্য অতিবাহিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার মাননীয় রাষ্ট্রদূত রিনা পি সোমার্নো। 

বিপাশা হায়াত, কনক চাঁপা চাকমা, কুহু প্লামন্দন ও ফারিহা জেবার মত দেশের সুপরিচিত শিল্পীদের লাইভ বা সরাসরি ছবি আঁকার মধ্য দিয়ে শুরু হয়েছে দিনব্যাপী এ অনুষ্ঠান। প্রখ্যাত এ শিল্পীরা তাদের শৈল্পিক দক্ষতা প্রদর্শনীর মাধ্যমে আয় করা অর্থ প্রদান করেছেন সমাজের পরিশ্রমী ও সংগ্রামী নারীদের সহায়তায়। শিল্পীদের আঁকা ছবিগুলো দিনের শেষে একটি নিলাম অনুষ্ঠানের মাধ্যমে বিক্রির ব্যবস্থা করা হয়। আয় করা অর্থ পুরো দেশ থেকে নির্বাচিত ১৮জন দরিদ্র ও সংগ্রামী নারীদের মাঝে বিতরণ করা হয়।  

এই আয়োজনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়াটিক থ্রি সিক্সটি-এর নির্বাহী ভাইস চেয়ারপারসন সারা যাকের; অ্যাকশনএইড ইন্টারন্যাশনাল-এর কান্ট্রি ডিরেক্টর ফারাহ কবির এবং কালারস এফএম ১০১.৬-এর চেয়ারম্যান গীতিয়ারা সাফিয়া চৌধুরী।    

আগুনে পুড়লো আসবাবপত্র-প্লাস্টিকের গুদাম 
অভিষিক্তি শান্ত-আবু হায়দার, তিন বছর পর মুমিনুল
দুই ব্যাংকের নিয়োগ পরীক্ষার সময়সূচি
মোহমায়াতে শ্যামল-ঊর্মিলা
অনার্স ভর্তিতে সাড়ে ৫ লাখ আবেদন, ক্লাস শুরু ১১ অক্টোবর
ফিল্ডিংয়ে নামলো বাংলাদেশ
ঈশ্বরদীতে ডাচ-বাংলার এজেন্ট ব্যাংক শাখার উদ্বোধন
মিডিয়াকে হাতকড়া পরিয়ে দেওয়া হয়েছে
কুবি ছাত্রলীগের উদ্যোগে জেব্রাক্রসিং
অনেক কাজেই খোঁজ পড়ে