নতুন বছরে ব্যাচেলরদের জন্য ৫টি টিপস

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী ছবি

২০১৮ চলছে। নতুন বছরে অনেকেই অপেক্ষা করছেন নতুন আশা, নতুন উদ্দীপনার। বিশেষত যারা এতোদিন ‘একলা চলো’ নীতি নিয়ে চলছিলেন, এবার সঙ্গীনি খুজছেন তারা। ব্যাচেলর পুরুষদের জন্য রইলো ৫টি বিশেষ টিপস।

পরিষ্কার পরিচ্ছন্নতা:
নিজেকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন। শীতকালের গোসল না করার অভ্যাস থাকলে আজই ছাড়ুন। পরিষ্কার পরিচ্ছন্ন মানুষের প্রতি সবাই সহজেই আকৃষ্ট হয়। পরিচ্ছন্নতা মানে শুধু ফেসওয়াশ ব্যবহার নয়, শরীরে ঘামের গন্ধ না থাকাও। দাঁতের দিকেও নজর দিতে হবে। হলদে দাগ না দেখা যায়। জানেন তো, পরিষ্কার-পরিচ্ছন্ন পুরুষদের প্রতি নারীরা বেশি আকৃষ্ট হন।

কান ও নাকের পশম:
কান ও নাকের অবাঞ্ছিত পশম দৃষ্টিকটু। তাই নাকের ভেতর ও কানের পশম যেন না দেখা যায় খেয়াল রাখুন।

ছোট ও পরিষ্কার নখ:
আঙুলের নখ ছোট ও পরিষ্কার থাকা উচিত। যদি নখের নিচে ময়রা লেগে থাকে তাহলে খারাপ ভাবমূর্তি তৈরি হয়। তাই নিয়মিত নখ কাটতে ভুলবেন না। শুধু হাতের নয়, পায়ের নখও।

দাড়ির যত্ন:
পুরুষের দাড়ি থাকাটা স্বাভাবিক। বরং না থাকাটাই অস্বাভাবিক। সেটা আপনি সেভ করেও রাখতে পারেন আবার দাড়ি বড় করেও রাখতে পারেন। কিন্তু দাড়ি নোংরা অবস্থায় মোটেও রাখবেন না। দাড়ি ইদানিং অনেকটা স্টাইল হয়ে গিয়েছে। অনেকেই বিভিন্ন স্টাইলে দাড়ি রাখেন। তাই দাড়ি রাখলে নিয়মিত পরিষ্কারও করুন।

শুষ্কতা:
শীতকালে ত্বকে শুষ্কতা দেখা যায়। বিশেষ করে ঠোঁট ও মুখমণ্ডলের মতো অংশে। তাই, ফেস ও হাত পায়ের যত্ন নিন। লোশন, জেল বা শুষ্কতা দূর করে এমন কিছু ব্যবহার করুন। দেখতেও ভাল লাগবে। #

দু’হাত হারানো সিয়াম পেলো জিপিএ-৪ 
আশুলিয়ায় এক্সিম ব্যাংকের কুইক হাব উদ্বোধন
এবার আকাশে উড়বে ট্রেন!
ঢাবির ৫ শিক্ষার্থীকে পেটালো নীলক্ষেতের বই দোকানিরা
‘প্রশাসন ভোট ডাকাতির নীল নকশা করছে’
জুরাইনে লোহার অ্যাঙ্গেলে চাপা পড়ে শ্রমিকের মৃত্যু
আমাদের গণিত অলিম্পিয়াড
চাঁদে মানুষের প্রথম পদার্পণ
সাবধানে থাকুন কর্কট, দাম্পত্য দ্বন্দ্ব মকরের
কোটা আন্দোলনের পেছনে বিএনপি-জামায়াত