মিলিয়ে নিন নতুন করে

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রত্যাশা

প্রতি বছরই আমাদের নতুন বছরকে স্বাগত জানানোর সময় কিছু প্রত্যাশা থাকে। বছর শেষে অনেকেই সেগুলো মিলিয়ে দেখেন, যতটুকু পূরণ হয়েছে সেজন্য শুভেচ্ছা। 

এবার মিলিয়ে দেখুন আপনার লাইফস্টাইলে কোনটি নতুন বছরের শুরু থেকেই প্রত্যাশার ঝুড়িতে যোগ করবেন:   

আমাদের দুশ্চিন্তামুক্ত রাখতে মেডিটেশন দিয়ে দিন শুরু করার চেয়ে ভালো কিছু হতেই পারে না। 

পৃথিবীর সব তথ্য আমাদের হাতের মুঠোয়, চাইলে প্রতিদিনই নতুন কিছু শেখার সুযোগ রয়েছে আমাদের। যেমন প্রায়ই যদি বিদেশিদের সঙ্গে মিটিং করতে হয়, কিন্তু ইংরেজিতে কথা বলতে এখনো স্বাচ্ছন্দ্য নই, তো আজ থেকেই শুরু হোক একটু একটু করে নতুন শব্দ শিখে তার সঠিক প্রয়োগ, এতে জড়তা কমে আসবে। কর্মক্ষেত্রে আমাদের করবে আরও কনফিডেন্ট। 

প্রতিটি মূহুর্ত আমাদের জন্য উপহার হিসেবে যদি দেখি, তবে প্রতিটি সময়ের মূল্য যে অমূল্য এটাও বুঝতে শিখবো আমরা। সময় নষ্ট করার কোনো মানে হয়? তাও আবার মন খারাপ করে বা কারও জন্য কষ্ট পেয়ে? একদম না, নিজেকে ভালোবাসুন, প্রতিটি সময় সুন্দর করতে চেষ্টা করুন ভালো থাকতে। 

বছর জুড়ে ঘুরে বেড়ানোর একটি প্লান হয়ে যাক শুরুতেই। সে অনুযায়ী আগেই ছুটির তালিকা দেখে যাওয়া আসার জন্য টিকেট ও থাকার জায়গা বুকিং দিতে পারেন। এতে খরচ কিন্তু অনেক বেঁচে যাবে। প্রত্যাশা

ব্যায়াম করার সময় কোথায়? প্রতিদিন অফিসে ওঠার সময় তিন-চার তলা ওপরে উঠতে লিফটে না উঠে সোজা সিঁড়ির দিকে যান।
বাড়ি ফেরার সময় বাসার কিছুটা আগেই গাড়ি ছেড়ে দিয়ে ১৫ মিনিট হাঁটুন। ঘরের কাজগুলো সব কাজের লোকের ওপরে না দিয়ে কিছু কাজ নিজ হাতেই করুন। আলাদা ব্যায়াম করার জন্য সময় খুঁজতে হবে না। 

এই সুন্দর পৃথিবীতে আমরা কত কিছু উপভোগ করছি, সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাতে যেন ভুলে না যাই। নতুন বছরে সবার জন্য শুভকামনা।   


 

শাহজালালে ১৭০ কার্টন সিগারেট-স্প্রে জব্দ
পটিয়ায় দুই বাসে অগ্নিসংযোগ
রূপগঞ্জে দুস্থদের মধ্যে বসুন্ধরার পক্ষ থেকে কম্বল বিতরণ
‘প্রতীকী জাতিসংঘ সম্মেলন’ শুরু বৃহস্পতিবার
জাতিসংঘের বিশেষ দূত ইয়াংহি লি আসছেন বৃহস্পতিবার
বাসের ধাক্কায় পথচারী নিহত
পিরিয়ডের আগে...
না'গঞ্জে ডাকাত সন্দেহে গণপিটুনিতে নিহত ২
এ বছরও হজে যেতে পারবেন সোয়া লাখ বাংলাদেশি
বরিশালে আত্মসমর্পণ করা ৩৮ দস্যু কারাগারে




Alexa