বাড়িতেই হোক নতুন বছরের পার্টি

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংগৃহীত ছবি

ক্যালেন্ডারের পাতা বলছে আর মাত্র একদিন। এরপরই শুরু ইংরেজি নতুন বছর। আতশবাজি, নাচ-গানের মধ্য দিয়ে নতুন বছরকে বরণ করবে সবাই। আয়োজনে থাকবে নানা খাবার। অনেকেই ঘরোয়া পার্টির আয়োজন করবে। সেই পার্টিকে আরও একটু আনন্দঘন ও স্মৃতিময় করে তুলতে দেখে নিন কয়েকটি টিপস।

নিমন্ত্রণপত্র পাঠান
নতুন বছরকে স্বাগত জানানোর আয়োজনকে আরও অর্থবহ এবং উৎসবমুখর করে তুলতে নিমন্ত্রণ জানানো যেতেই পারে। আর এর জন্য খুব বেশি পরিশ্রম কিংবা সময় কোনটারই প্রয়োজন পড়বে না। অনলাইনে একটি কার্ড বানিয়ে ফেলুন। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে অথবা ম্যাসেজে পরিবারের সদস্য এবং যাদের আপনি পার্টিতে রাখতে চান তাদের ইনবক্স করুন।

লাইটিং 
ভালো আলোকসজ্জা উৎসবের আমেজে বাড়তি আবহ তৈরি করবে। উজ্জ্বল আলোকবাতি দিয়ে বাড়ি সাজিয়ে ফেলুন। সোনালি ও হলুদ রঙের বাল্বের সঙ্গে ল্যাম্পলাইটের আলো আয়োজনের উদ্দীপনা ধরে রাখবে। তো আর দেরি কেন। প্রিয় বাড়িটিকে শৈল্পিক ও দৃষ্টিনন্দন করতে স্ট্রিং লাইটস, লন্ঠন, টেবিল ল্যাম্প, সুগন্ধি মোমবাতি সব দিয়ে সাজাতে পরিকল্পনা করে ফেলুন। 

জায়গা ঠিক করুন
শীতে সবাই একটু উষ্ণতা চায়। বসার ঘরটিতে যেন কার্পেট বিছানো থাকে। বছরের শেষ দিনে বা নতুন বছরের প্রথম দিনে অনেকেই খোলা জায়গায় পিকনিকের ব্যবস্থা করেন। কাপড় বা শামিয়ানা ব্যবহার করে জায়গাটি ঢেকে নিন। কাঠের আগুন জ্বালানো যেতে পারে। তবে অবশ্যই সাবধান থেকে। 

সংগৃহীত ছবিসেলফি জোন
পার্টি হবে কিন্তু সেলফি হবে না, তা হবে না। স্টিকার, রঙ, লাইট, ফ্রেম ব্যবহার করে দেয়ালে একটি সৃজনশীল সেলফি কর্নার বানিয়ে ফেলতে পারেন। এটি আপনার অতিথিদের ব্যস্ত রাখবে এবং অনেক মজার মজার মুহূর্ত ও স্মৃতি সেলফিবন্দি হয়ে শুরু হবে নতুন বছর।

মজাদার খাবার 
মেন্যু ছোট হোক কিন্তু খাবার মজার হওয়া চাই। দেশি খাবারগুলো মেন্যুতে রাখলে ভালো। তবে এটি আপনার পছন্দের ব্যাপার। আপনি বিদেশি মেন্যুও রাখতে পারেন তবে কথা একটাই। মজাদার হতে হবে।

গান 
যে কোনো অনুষ্ঠানেই মিউজিক আলাদা মুড এনে দেয়। মিউজিক আনন্দমুখর পরিবেশে মুড বাড়ানোর সর্বোত্তম উপায়। গান না বাজলে পার্টি অসম্পূর্ণ থেকে যায়। বাসায় থাকা সাউন্ড বক্স দিয়ে যদি মন না ভরে, তাহলে একজন ডিজে’র জন্য আলাদা বাজেট রাখলে ক্ষতি কি‍!

শুভ হোক নতুন বছর।

বাংলাদেশ সময়: ২০০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০১৭
এমএসএ/আরআর

গৌরনদীতে বেইলি ব্রিজ ভেঙে যান চলাচল ব্যাহত
রাশিয়া স্টার্ট চুক্তি বাড়াতে প্রস্তুত: পুতিন
বোয়েসেলে নিয়োগ
ডিজিকনে কাস্টমার সার্ভিস রিপ্রেজেন্টেটিভ নিয়োগ
রাজশাহীতে ধানের শীষের প্রচারণায় ককটেল বিস্ফোরণ, আহত ৫
অন্য পাখিদেরও মা ‘ফটিকজল’
বেনাপোলে অস্ত্র-গুলি উদ্ধার
জানা-অজানা: বিশ্বকাপ ফুটবল ২০১৮
জহরলাল হাজারীর মা আর নেই
রূপনগরে বাস-লেগুনা সংঘর্ষে শিশুসহ নিহত ৩